বিজ্ঞাপন

চলছে শিক্ষক-কর্মচারীদের অবস্থান কর্মসূচি, কাল থেকে অনশন

June 24, 2018 | 4:28 pm

।। স্টাফ করেসপনডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: গত ১০ জুন জাতীয় প্রেস ক্লাবের সামনে সকাল থেকে অবস্থান কর্মসূচি পালন করছেন সারাদেশ থেকে আগত ৫ হাজার ২৪২টি নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীরা। ২০১৮-১৯ অর্থবছরের প্রস্তাবিত বাজেটে এমপিওভুক্তির দাবি বাস্তবায়নের জন্য সুনির্দিষ্ট বরাদ্দ না থাকায় এই লাগাতার কর্মসূচি পালন করছেন তারা।

রোববার (২৪ জুন) অবস্থান কর্মসূচি চলাকালে সংগঠনের সভাপতি অধ্যক্ষ গোলাম মাহমুদুন্নবী ডলার ও সাধারণ সম্পাদক অধ্যক্ষ বিনয় ভূষণ রায় শিক্ষামন্ত্রী ও অর্থমন্ত্রী দৃষ্টি আকর্ষণ করে বলেন, ‘যদি আজকের মধ্যেই মাননীয় প্রধানমন্ত্রীর প্রতিশ্রুত সকল স্বীকৃতিপ্রাপ্ত নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্তি বাস্তবায়নের মাধ্যমে শিক্ষকদের নিজ প্রতিষ্ঠান ফিরিয়ে নিয়ে না যায়, আগামীকাল সকাল ১০টা থেকে জাতীয় প্রেস ক্লাবের সামনে শিক্ষকরা আমরণ অনশন কর্মসূচি শুরু করবে।’

এতে যদি কোনোপ্রকার অপ্রীতিকর পরিস্থিতির সৃষ্টি হলে তার জন্যে শিক্ষামন্ত্রী ও অর্থমন্ত্রী দায়ী থাকবে বলেও জানান তারা।

বিজ্ঞাপন

বক্তব্যে শিক্ষকরা বলেন, ‘রোদ-বৃষ্টি উপেক্ষা করে টানা ১৫তম দিনের মত ফুটপাতে রয়েছি। আমরা আমাদের দাবি আদায়ের লক্ষ্যে আমরণ অবস্থান কর্মসূচি পালন করে যাবো।’ তারা মনে করেন, শিক্ষামন্ত্রী ইচ্ছা করেই প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি ‘সকল স্বীকৃতপ্রাপ্ত নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্তি’র দাবি বাস্তবায়ন না করে শিক্ষকদের রাজপথে ঠেলে দিয়ে নানা ধরনের খেলা খেলছেন।

আরও পড়ুন: গাইবান্ধায় সড়ক দুর্ঘটনা: ১১ সদস্যের তদন্ত কমিটি গঠন

সারাবাংলা/এসও/এমও

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন