বিজ্ঞাপন

৫ দফা দাবিতে ঢাবি অধিভুক্ত ৭ কলেজের শিক্ষার্থীদের মানববন্ধন

June 25, 2018 | 12:42 pm

।। ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাবি: সময়মতো পরীক্ষা নেওয়া ও সেশন জট কমিয়ে আনাসহ পাঁচ দফা দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত রাজধানীর সরকারি সাত কলেজের ২০১৩-১৪ সেশনের স্নাতকোত্তর শ্রেণির শিক্ষার্থীরা মানববন্ধন করেছেন। মানববন্ধন থেকে তারা ঢাবি কর্তৃপক্ষ ও সরকারের কাছে পাঁচ দফা দাবি তুলে ধরেন।

সোমবার (২৫ জুন) সকাল ১০টা থেকে সকাল ১১টা পর্যন্ত রাজধানী শাহবাগের জাতীয় জাদুঘরের সামনে মানববন্ধনে অংশ নেন সাত কলেজের শিক্ষার্থীরা। এ সময় আন্দোলনকারীদের প্রধান সমন্বয়কারী তিতুমীর কলেজের ফিন্যান্স বিভাগের স্নাতকোত্তর শ্রেণির শিক্ষার্থী বিজিত শিকদার শিক্ষার্থীদের পক্ষে দাবিগুলো তুলে ধরেন।

শিক্ষার্থীদের পাঁচ দফা দাবি হলো— সেশনজট শূন্যের কোটায় নামিয়ে আনা; সময়মতো পরীক্ষা নেওয়া ও ফল প্রকাশ করা; মাস্টার্সের এক বিষয়ে যারা ফেল করেছে তাদের বিবেচনায় আনা; সব শিক্ষার্থীদের জন্য চাকরিতে প্রবেশের বয়স বাড়ানো এবং শিক্ষার্থীদের অন্যান্য সুযোগ-সুবিধা বাড়ানোর পাশাপাশি যথাযথ মূল্যয়ন করা।

বিজ্ঞাপন

মানববন্ধনে বিজিত শিকদার বলেন, ঢাবিতে অধিভুক্ত হওয়ার পর সরকারি সাতটি কলেজ বিভিন্ন ধরনের সমস্যা ও সংকটে জর্জরিত। এই সংকট কাটছে না। আমাদের ঠিকমতো পরীক্ষা নেওয়া হয় না, পরীক্ষা হলেও ফল প্রকাশ করতে দেরি করা হয়। এর ফলে দীর্ঘ সেশনজটের কবলে পড়তে হচ্ছে আমাদের। আমরা আশা করি, অবিলম্বে আমাদের দাবিগুলো মেনে সেগুলো বাস্তবায়নে যথাযথ পদক্ষেপ নেওয়া হবে।

আরও পড়ুন-

ঢাবি দ্বিতীয় ক্যাম্পাসের জন্য পূর্বাচলে ৫২ একর জমি

বিজ্ঞাপন

সারাবাংলা/কেকে/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন