বিজ্ঞাপন

‘গাজীপুরে ফেরারি ছাড়া কাউকে হয়রানি নয়’

June 25, 2018 | 3:06 pm

।। গোলাম সামদানী, গাজীপুর থেকে।।

বিজ্ঞাপন

গাজীপুর সিটিতে ফেরারি আসামী ছাড়া অন্য কাউকে গ্রেফতার করতে পারবে না পুলিশ। এমনকি কোন আসামি আদালত থেকে জামিনে বের হয়ে আসলে নির্বাচন চলাকালীন তাকে আটক কিংবা গ্রেফতারও করতে পারবে না পুলিশ।

রোববার (২৪ জুন) ইসি থেকে এ সংক্রান্ত একটি চিঠি গাজীপুর সিটি নির্বাচনের রিটানিং কর্মকর্তা রকিব উদ্দিন মন্ডলের কাছে পাঠানো হয়েছে। বিষয়টি সারাবাংলাকে নিশ্চিত করেছেন রিটার্নিং কর্মকর্তা রকিব উদ্দিন মন্ডল।

এ ব্যাপারে রকিব উদ্দিন মন্ডল সারাবাংলাকে বলেন, নির্বাচনকালীন পুলিশ যাতে কাউকে কোনো হয়রানি না করে সেজন্য কঠোর নির্দেশনা দেওয়া হয়েছে। রোববার রাতে নির্বাচন কমিশন থেকে এ সংক্রান্ত একটি চিঠি পাঠানো হয়েছে। চিঠিতে বলা হয়েছে, নির্বাচন চলাকালীন পুলিশ ফেরারি আসামি ছাড়া কাউকে গ্রেফতার কিংবা কোনে প্রকার হয়রানি করতে পারবে না।

বিজ্ঞাপন

তিনি বলেন, ইসির এ সংক্রান্ত নির্দেশনার একটি কপি আওয়ামী লীগ ও বিএনপির প্রার্থীর কাছে এরই মধ্যে পৌঁছে দেওয়া হয়েছে। এছাড়াও, পুলিশ সুপারের কাছেও নির্দেশনাটি পাঠিয়ে দেওয়া হয়েছে। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, পুলিশ প্রশাসনসহ নির্বাচনের কাজে কেউ কোন প্রকার বাধা সৃষ্টি করলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে, গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনকে কেন্দ্র করে নির্বাচনি এলাকায় প্রায় ১২ হাজার আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য নিয়োজিত করা হয়েছে। জেলার শহীদ বরকত স্টেডিয়াম ও শহীদ উল্লাহ মাস্টার স্টেডিয়ামে জমায়েত করা হয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের। এখান থেকেই নির্বাচনি দায়িত্ব পালনে তাদের পাঠানো হচ্ছে বিভিন্ন নির্বাচনী কেন্দ্রে।

এছাড়া, নির্বাচনের জন্য প্রয়োজনীয় সব সরঞ্জাম ও সামগ্রী এরই মধ্যে নিয়ে আসা হয়েছে গাজীপুরে। নগরীর বঙ্গতাজ অডিটোরিয়ামে রাখা হয়েছে এসব সরঞ্জাম। সোমবার (২৫ জুন) দুপুর সোয়া ১২টা থেকে এসব সরঞ্জাম বিভিন্ন কেন্দ্রের সংশ্লিষ্ট দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের হাতে তুলে দিতে শুরু করেছেন রিটার্নিং কর্মকর্তা রকিব উদ্দিন মন্ডল। তারা এগুলো নিয়ে যাচ্ছেন নিজ নিজ কেন্দ্রে।

বিজ্ঞাপন

সারাবাংলা/জিএস/জেএএম

 

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন