বিজ্ঞাপন

‘আগামীতে দুর্নীতিমুক্ত দেশ গড়তে সফল হবেন শেখ হাসিনা’

June 25, 2018 | 10:03 pm

।। সিনিয়র করসেপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: সরকার দলীয় সংসদ সদস্য আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, ‘ইতোমধ্যে মাদকের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ গ্রহণের মধ্য দিয়ে মাদকমুক্ত বাংলাদেশ গড়ার দিকে এগিয়ে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আগামী জাতীয় সংসদ নির্বাচনেও জনগণের শ্রদ্ধা ভালবাসায় বিজয়ীর বেশে দুর্নীতিমুক্ত বাংলাদেশ গড়ার জন্য শতভাগ সফল হবেন।’

সোমবার (২৫ জুন) দশম জাতীয় সংসদের ২১তম অধিবেশনে ২০১৮-২০১৯ অর্থবছরের প্রস্তাবিত বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে তিনি এই আশাবাদ ব্যক্ত করেন।

প্রতিবছর বাজেট নিয়ে সমালোচনাকারীদের উদ্দেশ্যে বাহাউদ্দিন নাছিম বলেন, বাজেটের আগে ও পরে দেশের কিছু নামি-দামি ডিগ্রি আছে, এমনকি নোবেল জয়ীও আছেন। তাদের এবং বিএনপিসহ কিছু রাজনৈতিক দলের বিশিষ্ট ব্যক্তিদের মুথে তোতা পাখির মতো শেখানো মুখস্থ সমালোচনা দেশের মানুষ দীর্ঘকাল শুনে আসছে। এই বাজেট উচ্চাভিলাসী বাজেট। এই বাজেট গরীব মারার বাজেট। এই বাজেট জনগণের কোনো কল্যাণ বয়ে আনবে না। এই বাজেট লুটপাটের বাজেট। এই বাজেট অর্থের জোগান এবং সীমাবদ্ধতার কারণে কোনদিন বাস্তবায়ন করা সম্ভব নয়।

বিজ্ঞাপন

এ বিষয়ে তিনি আরও বলেন, প্রধানমন্ত্রীর সুনির্দিষ্ট দিক নির্দেশনায় অর্থমন্ত্রী প্রতি বছর পূর্ব বছরের তুলনায় ১০ শতাংশ থেকে শুরু করে বর্তমান বাজেটের আকার ২৫ শতাংশ পর্যন্ত বৃদ্ধি করেছেন। আপনাদের হয়ত দেশ-বিদেশের অনেক বড় বড় ডিগ্রি আছে। কিংবা অনেকের দেশের জনগণকে দীর্ঘকাল শাসন করার অভিজ্ঞতা আছে। কিন্তু দেশের মানুষের মনের ভাষা বা যৌক্তিক চাহিদা বুঝা, দেশ ও দেশের মানুষকে ভালবাসার ক্ষমতা বা ইচ্ছা আছে কি-না তা নিয়ে প্রশ্ন দেখা দিয়েছে।

কারণ আপনারা সমালোচনা করতে থাকেন আর দেশপ্রেম ও দেশের মানুষের ভাগ্য উন্নয়নকে একমাত্র ব্রত হিসেবে ধারণ করে আপনাদের সকল ষড়যন্ত্রকে নসাৎ করে, প্রাকৃতিক দুর্যোগের চ্যালেঞ্জকে মোকাবেলা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা একের পর এক বাজেটের সফল বাস্তবায়নের মাধ্যমে দেশকে মধ্যম আয়ের দেশে রূপান্তরিত করেছেন। কিংবা উন্নত রাষ্ট্রের মর্যাদার দিকে নিয়ে যাচ্ছেন। বিশ্বের দরবারে উন্নয়নের রোল মডেলের রাষ্ট্রে পরিণত করেছেন।

দেশ ও জনগণের সেবার সুযোগকে অপব্যবহার করে ব্যক্তিগত সুযোগকে ব্যহার করার জন্য এখন জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে মনে মনে অনুতপ্ত ও অনুশোচনা করতে পারেন বলেও উল্লেখ করেন তিনি।

বিজ্ঞাপন

বাংলাদেশের মানুষ এখন আপনাদের মিথ্যাচার ও মুখস্থ করা বুলিতে আর বিভ্রান্ত হবে না। কারণ তাদের কাছে ইতোমধ্যেই আপনাদের লুটপাট ও দুর্নীতির মাধ্যমে দেশ ও দেশের বাইরে বিশাল সম্পদ গড়ার মুখোশ উন্মোচিত হয়েছে। যা দেশীয় ও আন্তর্জাতিকভাবে প্রমাণিত হয়ে গেছে।

দেশের মানুষ এখণ বিশ্বাস করেন সকল লোভ লালসার ঊর্ধ্বে থেকে একমাত্র শেখ হাসিনাই পারেন একমাত্র শেখ হাসিনাই পারবেন, এই দেশকে উন্নত এবং সমৃদ্ধশীল রাষ্ট্র বানাতে। তাই আজ দেশের মানুষের কন্ঠে আস্থা-বিশ্বাস ধ্বনিত হচ্ছে ‘শেখ হাসিনা তোমার হাতে যতদিন থাকবে দেশ, পথ হারাবে না বাংলাদেশ।’

বর্তমান সরকার এ পর্যন্ত যত বাজেট প্রণয়ন করেছেন তার প্রত্যেকটির সফলতার হার ৮৫ থেকে ৯৩শতাংশ দাবি করে সমালোচনাকারীদের উদ্দেশে নাছিম বলেন, ১৬ কোটি মানুষের সেবার সফলতা তো দূরে থাক নিজের জীবনের সফলতা কি আপনারা কোনদিন ৯৩ শতাংশ অর্জন করতে পেরেছেন। তা ভেবে দেখার জন্যও অনুরোধ করেন তিনি।

এ ছাড়াও প্রস্তাবিত বাজেটের সবচেয়ে বড় ইতিবাচক দিক হচ্ছে কর্মসংস্থানের উপর জোর দেওয়া। কারণ তরুণ প্রজন্ম। তারা আগামী দিনের ভবিষ্যত তাই তাদের কথা নির্দিষ্ট করা হয়েছে। কৃষি ও কৃষকের কল্যাণে এই বাজেটে বরাদ্দ ও ভতুর্কি বাড়ানোর প্রস্তাবও অত্যন্ত মহৎ উদ্যোগ বলেও দাবি করেন তিনি।

বিজ্ঞাপন

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১৯৮১ সালে দেশে ফিরে এসে দলের হাল ধরার ঘটনা উল্লেখ করে বলেন, ইতোমধ্যে মাদকের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ গ্রহণ করার মধ্য দিয়ে মাদক মুক্ত বাংলাদেশ গড়ার দিকে এগিয়ে যাচ্ছেন আপনি (প্রধানমন্ত্রী)। দুর্নীতির বিরুদ্ধেও যুদ্ধ শুরুর ইঙ্গিত দিয়েছেন। আগামী জাতীয় সংসদ নির্বাচনে আল্লাহর অশেষ রহমত এবং জনগণের শ্রদ্ধা ভালবাসায় বিজয়ীর বেশে দুর্নীতিমুক্ত বাংলাদেশ গড়ার জন্যও শতভাগ সফল হবেন।

সারাবাংলা/এনআর/এমআই

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন