বিজ্ঞাপন

‘বিএনপি অভিযোগ করেছে, আমরা ব্যবস্থা নিয়েছি’

June 26, 2018 | 12:20 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

গাজীপুর থেকে: গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে ১০টি কেন্দ্র থেকে বিএনপির পোলিং এজেন্টকে বের করে দেওয়া হয়েছে। সাদা পোশাকে পুলিশ নেতাকর্মীদের গ্রেফতার করে নিয়ে যাচ্ছে, মেয়রপ্রার্থী হাসান উদ্দিন সরকারের এমন অভিযোগের প্রেক্ষিতে ‘ব্যবস্থা নেওয়া হয়েছে’ বলে জানিয়েছেন রিটানিং কর্মকর্তা রকিবউদ্দিন মণ্ডল।

মঙ্গলবার (২৬ জুন) সকাল সাড়ে ১১টায় রিটার্নিং কর্মকর্তা রকিবউদ্দিন সারাবাংলাকে বলেন, ‘বিএনপি আমাদের কাছে বেশকিছু অভিযোগ করেছে। সেসব অভিযোগের প্রেক্ষিতে আমরা প্রয়োজনীয় ব্যবস্থা নিয়েছি।’

এর আগে, নির্বাচন কমিশনের কাজ প্রশ্নবিদ্ধ উল্লেখ করে বিএনপির প্রার্থী হাসান উদ্দিন সরকার বলেন, ‘সব রকমের প্রতিকার তো আমি কমিশনের কাছেই চাই। ৫৭টি ওয়ার্ডের জন্য ৫৭ জন সহকারী রিটানিং কর্মকর্তা নিয়োগ দেওয়া হয়েছে। প্রতি তিনজনের জন্য একটা গাড়ি দেওয়া হয়েছে। কিন্তু আমি কাউকে দেখতে পাচ্ছি না। ফোনে যোগোযোগ করেও কাউকে পাওয়া যাচ্ছে না। এ অবস্থায় সুষ্ঠু নির্বাচন আশা করি কী করে। তারপরও ভোটারদের সাথে স্থানীয়দের সাথে শেষ পর্যন্ত মাঠে থাকবে।’

বিজ্ঞাপন

গাজীপুর সিটি করপোরেশনের ১৯টি সংরক্ষিত নারী ও ৫৭টি সাধারণ ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ১১লাখ ৩৭হাজার ৭৩৬ জন। এর মধ্যে ৫লাখ ৬৯হাজার ৯৩৫ জন পুরুষ এবং ৫ লাখ ৬৭ হাজার ৮০১ জন নারী ভোটার।

গত ১৫ মে খুলনা সিটির সঙ্গে গাজীপুর সিটির ভোট হওয়ার কথা থাকলেও মাঝপথে এসে আইনি জটিলতায় আটকে যায়। জটিলতা কেটে গেলে নির্বাচন কমিশন পুনরায় ২৬ জুন ভোটের সময় নির্ধারণ করে। গত ১৮ জুন মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের নির্বাচনের দ্বিতীয় পর্যায়ের আনুষ্ঠানিক প্রচারণা শুরু হয়।

আরও পড়ুন: ‘একটু বলেন, যেন তাড়াতাড়ি ভোট দিয়ে বাড়ি ফিরতে পারি’

বিজ্ঞাপন

সারাবাংলা/জিএস/এমও

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন