বিজ্ঞাপন

বিজয়ের ডাবল সেঞ্চুরিতে জয়ের আরও কাছে খুলনা

December 22, 2017 | 5:51 pm

স্টাফ করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

এই মৌসুমেই সর্বোচ্চ রানের জুটিটা গড়ে ফেলেছিলেন আগের দিন। আজ সেই গৌরব অবশ্য হাতছাড়া হয়ে গেছে এনামুল হক বিজয় ও মেহেদী হাসানের। তবে দিন শেষে খুলনার জয় এখন অনেকটাই সময়ের ব্যাপার। শিরোপা তো একরকম নিশ্চিত হয়ে গেছে আগেই। ইনিংস পরাজয় এড়াতেই ঢাকার করতে হবে আরও ১৭৭ রান, হাতে আছে ৬ উইকেট।

৩৭০ রানে ১ উইকেট নিয়ে দ্বিতীয় দিন শেষ করেছিল খুলনা। আজ জুটিটা আর বেশি বড় করতে পারেননি বিজয়-মেহেদী। আগের দিনের সঙ্গে ১৪ রান যোগ করেই ভেঙে গেছে দুজনের জুটি। ১৬০ বলে ১৭৭ রান করে আউট হয়ে গেছেন মেহেদী, ২১টি চারের পাশাপাশি মেরেছেন দুইটি ছয়। প্রথম শ্রেণীর ক্রিকেটের প্রথম ডাবল সেঞ্চুরি পাওয়া হয়নি একটুর জন্য।

এনামুল হক বিজয়ের অবশ্য সেই আক্ষেপ ছিল না। প্রথম শ্রেণীর ক্রিকেটে ডাবল সেঞ্চুরি পেয়েছিলেন এই মৌসুমেই, আজ ২৪৮ বলে করে ফেলেছেন ২০০ রান। পঞ্চম ক্রিকেটার হিসেবে জাতীয় লিগে এক মৌসুমে দুইটি ডাবল সেঞ্চুরিও হয়ে গেছে তাঁর। তবে নিজের ক্যারিয়ারসেরা ২১৬ রানের রেকর্ড ভাঙতে পারেননি, আউট হয়ে গেছেন ২০২ রান করেই। এর মধ্যেই একটা ছোটখাট ধস নেমে গেছে খুলনার ইনিংসে, ৭৩ রানের মধ্যেই হারিয়েছে শেষ ৭ উইকেট। মোহাম্মদ শরীফ ও শুভাগত হোম, দুজনেই নিয়েছেন তিনটি করে উইকেট। শেষ পর্যন্ত ৮ উইকেটে ৪৫৯ রান করে ইনিংস ঘোষণা করেছে খুলনা।

বিজ্ঞাপন

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ৩৫ রানেই রুবেল হোসেনের বলে ফিরে গেছেন ঢাকার জাহিদুজ্জামান। এরপর শুভাগতকে ফিরিয়ে দিয়েছেন বিপিএলে কুমিল্লার হয়ে আলো ছড়ানো মেহেদী, মোস্তাফিজের বলে ফিরে গেছেন রকিবুল। ১৬৫ রানে ৪ উইকেট হারিয়ে ফেলেছে ঢাকা, ক্রিজে আছেন তৈয়বুর পারভেজ ও নাদিফ চৌধুরী। ৪ উইকেটে ১৬৯ রান করে দিন শেষ করেছে ঢাকা। পরাজয় বাঁচাতে তাদের করতে হবে দারুণ কিছুই।

সারাবাংলা/এএম/২২ ডিসেম্বর,২০১৭

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন