বিজ্ঞাপন

‘বিদেশে অবস্থানরত একজন নেতা কলকাঠি নাড়ছে’

June 26, 2018 | 4:01 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: গাজীপুরে সুন্দর পরিবেশে সুষ্ঠু নির্বাচন হলেও বিএনপি বিভিন্ন অভিযোগ তুলে এই নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান চৌধুরী নওফেল। বিদেশে অবস্থানরত একজন বিএনপি নেতা স্থানীয় কয়েকজন নেতার সহায়তায় এর পেছনে কলকাঠি নাড়ছেন বলেও মন্তব্য করেন তিনি।

মঙ্গলবার (২৬ জুন) দুপুর সোয়া ৩টার দিকে নির্বাচন কমিশন সচিবালয়ে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদার সাথে আওয়ামী লীগের একটি প্রতিনিধি দলের সাক্ষাৎ শেষে নওফেল সাংবাদিকদের এসব কথা বলেন। দুপুর আড়াইটার দিকে তার নেতৃত্বে চার সদস্যের একটি প্রতিনিধি দল নির্বাচন কমিশনে যায়।

সিইসির সাথে সাক্ষাতের পর নওফেল সাংবাদিকদের বলেন, ‘আজ সকাল থেকেই সুন্দর পরিবেশে ভোটগ্রহণ চলছে গাজীপুরে। কিন্তু মাঝখানে এসে বিএনপি বিভিন্ন অভিযোগ তুলে এই শন্তিপূর্ণ নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করছে। এর পেছনে বিদেশে অবস্থানরত একজন নেতা কলকাঠি নাড়ছে। স্থানীয় কিছু নেতাও তাকে সহায়তা করছে।’

বিজ্ঞাপন

আওয়ামী লীগের এই সাংগঠনিক সম্পাদক বলেন, ‘আমরা সিইসিকে বলেছি, সাংবিধানিকভাবে আপনি নির্বাচনকালীন সব ক্ষমতা রাখেন। ইসিতে কোনো অভিযোগ এলে সেটা যেন তদন্ত করে দেখা হয়, সেই আহ্বান আমরা রেখেছি সিইসির কাছে।’

ব্যালটে নৌকা প্রতীকে সিল মারার ছবি ও ভিডিও অনলাইনে ছড়িয়ে পড়েছে, সে সম্পর্কে জানতে চাইলে মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, ‘বিএনপির কিছু নেতা ষড়যন্ত্র করছে। তারা নিজেদের কর্মীদের আওয়ামী লীগের কর্মী সেজে নানা কর্মকাণ্ড করার ষড়যন্ত্র করছে বলে জানা যাচ্ছে। আমরা মনে করছি, সেভাবেই ষড়যন্ত্র করে এসব তৈরি করা হয়েছে। এগুলো ষড়যন্ত্রের অংশ।’ তবে প্রতিবন্ধকতা পেরিয়ে আওয়ামী লীগই গাজীপুর সিটিতে জয়ী হবে বলে আশাবাদ জানান নওফেল।

এর আগে, যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলালের নেতৃত্বে বিএনপির একটি প্রতিনিধি দলও প্রধান নির্বাচন কমিশনারের সাথে সাক্ষাৎ করে। ওই সাক্ষাতের পর আলাল সাংবাদিকদের বলেন, বিএনপির এজেন্টদের বের করে দেওয়াসহ বিভিন্ন অভিযোগ সিইসির কাছে করা হলেও তিনি এসব অভিযোগ মাঠ পর্যায়ের কর্মকর্তাদের কাছে করতে বলেছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমএস/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন