বিজ্ঞাপন

একটুর জন্য ২০০ হলো না শান্তর

December 22, 2017 | 6:04 pm

স্টাফ করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

ঘন কুয়াশা রাজশাহীর প্রথম দিনে অনেকটুকুই বিঘ্ন ঘটিয়েছিল খেলায়। তৃতীয় দিনে এসে কুয়াশা সরে বেরিয়ে এলো রোদ, ঢাকার মেট্রোর বিপক্ষে হাসল রাজশাহীর ব্যাটসম্যানরাও। তবে দিন শেষে সেই হাসিটা একটু ম্লান হয়ে গেছে নাজমুল হোসেন শান্তর, মাত্র ৬ রানের জন্য প্রথম শ্রেণীর ক্রিকেটের প্রথম ডাবল সেঞ্চুরিটা যে পাওয়া হয়নি!

কোনো উইকেট না হারিয়ে ৯৫ রান তুলে দ্বিতীয় দিন শেষ করেছিল রাজশাহী। দুই অপরাজিত ব্যাটসম্যান নাজমুল হাসান ও মিজানুর রহমান সকালের সেশনটাও কাটিয়ে নিতেন কোনো বিপদ ছাড়া। লাঞ্চের আগে দুজন মাত্র ৪৭ ওভারেই তুলে ফেলেছেন ২২৭ রান, এর মধ্যে সেঞ্চুরি পেয়ে গেছেন শান্ত-মিজানুর দুজনেই। প্রথম শ্রেণী ক্রিকেটে পঞ্চম সেঞ্চুরির জন্য শান্ত খেলেছেন ১৪৫ বল। বরং মিজানুরই ছিলেন বেশি আগ্রাসী, তিন অঙ্ক ছুঁয়েছেন মাত্র ১১৯ বলে। চা বিরতি পর্যন্ত দুজন অবিচ্ছিন্ন ছিলেন, মাত্র ৭৩ ওভারে তুলে ফেলেছিলেন ৩৪০ রান, প্রায় পাঁচের কাছাকাছি গড়ে তুলেছেন রান।

চা বিরতির পরেই প্রথম উদযাপনের সুযোগ পায় ঢাকা মেট্রো। ১৭৫ রান করে নিহাদুজ্জামানের বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়েছেন মিজানুর, মাত্র ২১০ বলে করেছেন এই রান। খানিক পরেই জুনায়েদ সিদ্দিকীকে ৮ রানে ফিরিয়ে দ্বিতীয় উইকেটের দেখা পেয়েছেন বাঁহাতি স্পিনার নিহাদ। এর পর শান্ত ও ফরহাদের পালটা আক্রমণে আবার কোণঠাসা হয়ে পড়ে ঢাকা মেট্রো, দুজন ১০১ রান তুলেছেন মাত্র ২১ ওভারে। ৬৯ বলে ৬৫ রান করে সেই নিহাদের বলেই আউট হয়েছেন ফরহাদ। শান্ত তখন পৌঁছে গেছেন ১৯০-এর ঘরে। ডাবল সেঞ্চুরি যখন মনে হচ্ছিল সময়ের ব্যাপার, তখনই ঘটে অঘটন। ১৯৪ রান করে আবু হায়দার রনির বলে ক্যাচ দিয়েছেন আসিফ হোসেনকে। এর পর সাব্বির রহমান কোনো রান না করেই আউট হয়ে গেছেন, ক্রিজে আছেন মুশফিকুর রহিম ও জহুরুল ইসলাম। দিন শেষে ৫ উইকেট হারিয়ে ৪৫৭ রান করেছে রাজশাহী, এর মধ্যেই ঢাকা মেট্রোর চেয়ে এগিয়ে আছে ১২৯ রানে। দ্বিতীয় ইনিংসে ঢাকার ব্যাটিং বিপর্যয় না হলে ড্রই এখন সম্ভাব্য ফল।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএম/ ২২ ডিসেম্বর, ২০১৭

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন