বিজ্ঞাপন

‘নেইমার নয়, ব্রাজিলের নায়ক হতে যাচ্ছে কুতিনহো’

June 26, 2018 | 6:59 pm

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

সুইজারল্যান্ডের বিপক্ষে ব্রাজিলের একমাত্র গোলদাতা ফিলিপে কুতিনহো। নিজেদের দ্বিতীয় ম্যাচে কোস্টারিকার বিপক্ষেও ব্রাজিলের জার্সিতে একটি গোল করেছেন এই বার্সা তারকা। ইনজুরি থেকে ফিরে প্রস্তুতি ম্যাচে নেইমার গোল করলেও মূল আসরের প্রথম ম্যাচে সুইসদের বিপক্ষে গোল পাননি পিএসজি তারকা। তবে, কুতিনহোর সঙ্গে কোস্টারিকার বিপক্ষে ম্যাচে গোল করেছেন নেইমার।

ব্রাজিলের সাবেক অধিনায়ক কাকার মতে, নেইমার নয়, এই বিশ্বকাপটি হতে যাচ্ছে কুতিনহোর। তবে, শিরোপা জিততে নেইমারের দারুণ ভূমিকা থাকবে বলেও জানিয়েছেন কাকা।

কাকা জানান, নেইমার আমাদের সেরা খেলোয়াড় এটা নিয়ে কোনো সন্দেহ নেই। তবে, কুতিনহো যেভাবে খেলছে তাতে আমি তাকেই এগিয়ে রাখবো। আমি বিশ্বাস করি ব্রাজিল কোচ তিতে নেইমারকে নিয়ে যথেষ্ট ভালো কাজ করেছেন। নেইমারকে সেরা জায়গায় পৌঁছে দিতে তিনি অনেক কষ্ট করেছেন। তিতে আর নেইমারের মতো সেরা কুতিনহো। নেইমার পুরো স্কোয়াডকে শক্তিশালী করেছে আর কুতিনহো বিশ্বকাপে ব্রাজিলকে এগিয়ে নিতে নিজের সেরাটা বিলিয়ে দিচ্ছে। আমি বলবো কুতিনহো এবার বিশ্বকাপে ব্রাজিলের সেরা পারফরমার। সে হয়তো আমাদের ষষ্ঠ বিশ্বকাপ শিরোপা এনে দিতে যাচ্ছে।

বিজ্ঞাপন

নেইমার-কুতিনহোকে নিয়ে কাকা আরও যোগ করেন, নেইমার প্রায় তিন মাস ইনজুরিতে ছিল। তারপরও সে নিজের টেকনিক ভুলে যায়নি। আমি অপেক্ষায় আছি নেইমারের শতভাগ পারফর্ম দেখার। তবে, ব্রাজিলের শক্তি বাড়াতে কুতিনহোকে ধরতে হবে প্রধান চরিত্র। ম্যাচের নির্ণায়ক হিসেবেও তাকে দেখা হচ্ছে। আপাতত নেইমার নয়, কুতিনহোকে এই বিশ্বকাপ শিরোপা জয়ের নায়ক হিসেবে মেনে নিচ্ছি।

সারাবাংলা/এমআরপি

** ক্যাসেমিরো খেললে হারে না ব্রাজিল

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন