বিজ্ঞাপন

অস্কারে ইতিহাস গড়ল ‘ব্ল্যাক প্যান্থার’

February 25, 2019 | 2:59 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক ।।

বিজ্ঞাপন

‘ব্ল্যাক প্যান্থার’ ছবিটি অস্কারে মনোনয়ন পাওয়ার পরই রব ওঠে চারপাশে। সুপারহিরো ঘরানার এমন বাণিজ্যিক ছবি এর আগে অস্কারে মনোনয়ন পায়নি কখনো।

প্রথম কৃষ্ণাঙ্গ সুপারহিরো হিসেবে ব্ল্যাক প্যান্থারও সৃষ্টি করে নতুন ইতিহাস। ৯১তম অস্কারে দুটি ইতিহাস গড়েছে ছবিটি।

মোট তিনটি বিভাগে অস্কার তুলে নিয়েছে ব্ল্যাক প্যান্থার। বিভাগগুলো হলো সেরা অরিজিনাল স্কোর (লুডফিস গোর‌্যানসন), সেরা প্রোডাকশন ডিজাইন (হান্না বেচলার ও জে হার্ট) এবং সেরা কস্টিউম ডিজাইন (রুট ই কার্টার)।

বিজ্ঞাপন

সেরা কস্টিউম ডিজাইন- ব্ল্যাক প্যান্থার। কস্টিউম ডিজাইনার- রুট ই কার্টার

এর মধ্যে দুটি বিভাগে প্রথম কোনো কৃষ্ণাঙ্গ হিসেবে অস্কার জিতেছেন ব্ল্যাক প্যান্থার ছবির তিনজন কুশলী। আর সেই ইতিহাস সৃষ্টিকারীরা হলেন ব্ল্যাক প্যান্থার ছবির প্রোডাকশন ডিজাইনার হান্না বেচলার ও জে হার্ট এবং কস্টিউম ডিজাইনার রুট ই কার্টার।


আরও পড়ুন :  ক্ষমা চাইলেন আসিফ আকবর, বুকে জড়িয়ে নিলেন ইথুন বাবু


কস্টিউম ডিজাইন রুট ই কার্টার অস্কার নেয়ার সময় বলেন, ‘মারভেল প্রথমবারের মতো কৃষ্ণাঙ্গ সুপারহিরো তৈরি করেছে। এটাই হয়ত তাদের ইচ্ছা ছিল। কিন্তু পোশাক নকশার মাধ্যমে আমরা চেষ্টা করেছি একজন আফ্রিকান রাজা তৈরি করতে।’

সেরা প্রোডাকশন ডিজাইন- ব্ল্যাক প্যান্থার। প্রোডাকশন ডিজাইনার- হান্না বেচলার ও জে হার্ট

অন্যদিকে, প্রোডাকশন ডিজাইনার হান্না বেচলার ব্ল্যাক প্যান্থার ছবির পরিচালক রায়ান কোগলারকে ধন্যবাদ জানিয়ে বলেন, ‘আজকের দিনের জন্য রায়ানের কাছে আমি কৃতজ্ঞ। তিনি শুধু আমাকে একজন ভালো ডিজাইনারই বানাননি, গল্পকার এবং শক্ত মানুষ রূপে তৈরি করেছেন। ধন্যবাদ রায়ন, তোমাকে অনেক ভালোবাসি।’

বিজ্ঞাপন

সারাবাংলা/পিএ/পিএম


আরও পড়ুন :

.   অস্কারের সমীকরণ পাল্টে দিল ‘গ্রিন বুক’

.   পর্দা উঠল অস্কারের, সেরা বিদেশি ছবি মেক্সিকোর ‘রোমা’


Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন