বিজ্ঞাপন

বিএসএমএমইউ এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার

March 4, 2019 | 10:33 am

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: সকাল থেকেই নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ)-এর সামনের এলাকায়। হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) চিকিৎসাধীন রয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার (৪ মার্চ) সকাল থেকে হাসপাতালের তিন নম্বর গেটের সামনে অবস্থান নিয়েছে বেশকিছু পুলিশ সদস্য।

ওবায়দুল কাদেরকে দেখতে আবারও হাসপাতালে সিঙ্গাপুরের চিকিৎসক দল

বিজ্ঞাপন

এ বিষয়ে জানতে চাইলে দায়িত্বরত পুলিশ কর্মকর্তা মুজিব সারাবাংলাকে জানান, ‘সকাল ৭টা থেকে আমরা এখানে আছি। নিরাপত্তার স্বার্থে দায়িত্ব পালন করছি। নিরাপত্তার কারণে সাধারণের কোনো গা‌ড়ি বিএসএমএমইউতে প্রবেশ করতে দি‌চ্ছি না।’

এছাড়া নির্দেশনা অনুযায়ী কোনো নেতা-কর্মীদেরও ভেতরে প্রবেশ করতে দে‌ওয়া হবে না, বলে জানিয়েছেন নিরাপত্তার দা‌য়িত্বে থাকা পু‌লিশ কর্মকর্তারা।

এর আগে, গতকাল রোববার সকালে হৃদরোগে আক্রান্ত হয়ে বিএসএমএমইউ-এর করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) ভর্তি হন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তাকে প্রাথমিক ওষুধপত্র দেওয়ার পর তার এনজিওগ্রাম করা হয়। তাতে তার হৃদযন্ত্রের রক্তনালীতে তিনটি ব্লক চিহ্নিত হয়। এর মধ্যে বাম পাশের প্রধান রক্তনালীর ব্লকটি স্টেন্ট (রিং) পরানোর মাধ্যমে অপসারণ করা হয়। শারীরিক অবস্থা বিবেচনায় বাকি দুইটি ব্লক অপসারণের জন্য কোনো প্রক্রিয়া শুরু করা যায়নি।

বিজ্ঞাপন

ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থা সম্পর্কে এর আগে সন্ধ্যার ব্রিফিংয়ে বিএসএমএমইউ কার্ডিওলজি বিভাগের প্রধান ও কাদেরের চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের প্রধান অধ্যাপক আলী আহসান বলেন, তিনি চোখ খুলছেন, কথা বলছেন, কিন্তু ক্রিটিক্যাল অবস্থাতে আছেন। তিনি পা নাড়ছেন, চেষ্টা করছেন কথা বলার। এ অবস্থা যদি আরও কিছু সময় থাকে, তাহলে মেডিকেল থেরাপি বা বাইপাস সার্জারির মাধ্যমে পরবর্তী চিকিৎসা কার্যক্রম শুরু করা যাবে।

সারাবাংলা/এমএমএইচ/এমআই

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন