বিজ্ঞাপন

ঢাবির ‘ঘ’ ইউনিটে ফের পরীক্ষা নেওয়ার দাবি ছাত্রজোটের

October 13, 2018 | 9:25 pm

।। ঢাবি করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাবি: ঢাকা বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ঘ’ ইউনিটে ফাঁস হওয়া প্রশ্নের পরীক্ষা বাতিল করে পুনরায় পরীক্ষা নেওয়ার দাবি জানিয়েছেন প্রগতিশীল ছাত্রজোটের নেতাকর্মীরা।

শনিবার (১৩ অক্টোবর) শনিবার সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক কেন্দ্রের (টিএসসি) রাজু ভাস্কর্যে এক সংক্ষিপ্ত সমাবেশে এই দাবি জানানো হয়। এসময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র ইউনিয়নের সভাপতি ফয়েজ উল্লাহ, ছাত্র ফেডারেশনের সভাপতি উম্মে হাবিবা বেনজীর, প্রচার সম্পাদক ইমরান হোসেন, ছাত্র ফ্রন্টের একাংশের সভাপতি সালমান সিদ্দিকী, আরেক অংশের সভাপতি আলমগীর হোসেন সুজন উপস্থিত ছিলেন।

সমাবেশের আগে প্রশ্ন ফাঁসের সঙ্গে জড়িতদের শাস্তি নিশ্চিত ও পুনরায় পরীক্ষা নেওয়ার দাবিতে বিক্ষোভ মিছিল করে তারা। মিছিলটি টিএসসির পায়রা চত্বর থেকে শুরু হয়ে ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে রাজু ভাস্কর্যে শেষ হয়। পরে সেখানে এক সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

বিজ্ঞাপন

সমাবেশে উম্মে হাবিবা বেনজীর বলেন, ‘২৪ ঘণ্টার মধ্যে প্রশ্নফাঁসের সঙ্গে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। একইসঙ্গে অনুষ্ঠিত হওয়া পরীক্ষা বাতিল করে পুনরায় পরীক্ষা নিতে হবে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তথ্য প্রযুক্তি দিয়ে প্রশ্নফাঁস রোধে কাজ করে যাচ্ছেন দাবি করে। তাহলে কিভাবে প্রশ্ন  ফাঁস হলো?’

সারাবাংলা/কেকে/এমও

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন