বিজ্ঞাপন

জাবিতে বৃষ্টি উপেক্ষা করে ছাত্রীদের মিছিল

August 1, 2018 | 8:48 pm

।। জাবি করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

আন্দোলনরত স্কুল-কলেজের শিক্ষার্থীদের দাবির সঙ্গে সংহতি জানিয়ে বিক্ষোভ মিছিল করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ছাত্রীরা।

বুধবার (১ আগস্ট) বিকেল সাড়ে ৫টার দিকে ছাত্রীরা বৃষ্টি উপেক্ষা করে মিছিল বের করে। মিছিলটি বিশ্ববিদ্যালয়ের ফয়জুন্নেছা হল থেকে শুরু হয়ে পরিবহন চত্ত্বর, অমর একুশে প্রদক্ষিণ করে শহীদ মিনারে এসে শেষ হয়। শহীদ মিনারে ছাত্রীরা সন্ধ্যা পৌনে সাতটা পর্যন্ত অবস্থান কর্মসূচি পালন করেন।

এ সময় ‘আমার ভাই কবরে, তুমি কেন বাইরে’ সহ ছাত্রীদের বিভিন্ন প্রতিবাদী স্লোগানে মুখরিত হয়ে ওঠে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার এলাকা।

বিজ্ঞাপন

অবস্থান কর্মসূচি শেষে গ্রন্থাগারের সামনে থেকে আরেকটি মিছিল বের হয়। এতে ছাত্রীদের সঙ্গে যোগ দেন ছাত্ররাও। মিছিলটি ছবি চত্বর ঘুরে শহীদ মিনারে এসে শেষ হয়।

মিছিলে ‘বাঁচার মত বাঁচতে চাই, নিরাপদ সড়ক চাই’, ‘আর কত গেলে প্রাণ, কর্তৃপক্ষের হবে জ্ঞান’ এ ধরণের প্ল্যাকার্ড বহন করেন শিক্ষার্থীরা।

মিছিলে অংশগ্রহণকারী এক ছাত্রী বলেন, ‘স্কুল-কলেজে পড়–য়া আমাদের ছোট ভাই-বোনেরা যে দাবি জানিয়েছে তার প্রতি আমাদের পূর্ণ সমর্থন আছে। আমরা চাই তারা যে ৯ দফা দাবি জানিয়েছে তা যেন কর্তৃপক্ষ অবিলম্বে বাস্তবায়ন করে। তা না হলে আমরা কঠোর কর্মসূচিতে যেতে বাধ্য হবো।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএমএন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন