বিজ্ঞাপন

সবুজবাগে নির্মাণাধীন ভবন থেকে পড়ে ৩ শ্রমিকের মৃত্যু

May 17, 2024 | 4:45 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর সবুজবাগ মায়াকানন এলাকায় নির্মাণাধীন ভবন থেকে নিচে পড়ে দুই শ্রমিকের পর আরও এক শ্রমিকের মৃত্যু হয়েছে। এ নিয়ে এই এই ঘটনায় তিনজন মারা গেলেন। মৃতরা হলেন, মফিজুল ইসলাম (২০), অন্তর (২৫), ও আলতাফুর রহমান (৪০)।

বিজ্ঞাপন

শুক্রবার (১৭ মে) বেলা ২টার দিকে মফিজুলকে মুগদা হাসপাতাল থেকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেলে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নিহত মফিজুলের মামা মিজানুর রহমান জানান, মায়াকানন ৭ নম্বর জামে মসজিদের একটি ১০ তলা ভবনে রাজমিস্ত্রীর সহযোগী হিসেবে কাজ করতেন মফিজুল। সকাল ১০টার দিকে ভবনের ১০ তলার বাইরের দিকে মাচান বেঁধে দেয়াল প্লাস্টারের কাজ করছিলেন। মাচানটিতে ছিলেন মফিজুল (২০), আলতাফুর (৪০) ও অন্তর (২৫)। তখন মাচানটির রশি ছিঁড়ে তিনজনই নিচে পড়ে যান। এতে ঘটনাস্থলেই মারা যান আলতাফুর ও অন্তর। তবে পুলিশ ও সহকর্মীরা তিনজনকেই মুগদা হাসপাতালে নিয়ে যান। সেখানে চিকিৎসকরা আলতাফুর ও অন্তরকে মৃত ঘোষণা করেন। আহত মফিজুলকে হাসপাতালে ভর্তি রাখা হয়। পরে মফিজুলের অবস্থার অবনতি হলে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক মফিজুলকে মৃত ঘোষণা করেন।

মৃত অন্তরের চাচাতো ভাই মো. উজ্জল হোসেন জানান, তাদের বাড়ি ময়মনসিংহ জেলার মুক্তাগাছা থানার পশ্চিম চড়পাড়া গ্রামে। অন্তরের বাবার নাম আকরাম হোসেন। পরিবারের সঙ্গে সবুজবাগ আহম্মদবাগ প্রথম গলিতে থাকতেন। অন্তরের স্ত্রী শ্রাবন্তি চার মাসের অন্তসত্ত্বা। দুই ভাইয়ের মধ্যে অন্তর ছিল বড়। অন্তর ওই ভবনে রাজমিস্ত্রীর সহযোগী হিসেবে কাজ করতেন।

বিজ্ঞাপন

মৃত আলতাফুরের ফুফাতো ভাই শেখ ফরিদ জানান, তাদের জামালপুর জেলার মাদারগঞ্জ থানার গুণেরবাড়ি গ্রামে। তার বাবার নাম গোলাপ শেখ। স্ত্রী রাফুজাকে নিয়ে সবুজবাগ মায়াকানন এলাকায় থাকত। স্ত্রী ঢাকায় গৃহপরিচারিকার কাজ করেন। তাদের দুই সন্তান গ্রামের বাড়িতে থাকে।

সবুজবাগ থানার উপপরিদর্শক (এসআই) মো. আনোয়ার জানান, সবুজবাগের ঘটনায় মৃত তিনজনের মরদেহ ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ মর্গে নেওয়া হয়েছে। ময়নাতদন্ত শেষে স্বজনদের কাছে হস্তান্তর করা হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএসআর/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন