বিজ্ঞাপন

গোল করে মৌসুম শুরু বিশ্বসেরা তারকাদের

August 13, 2018 | 1:59 pm

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

বিশ্বকাপের পর আবারো শুরু হয়েছে ক্লাব ফুটবলের জমজমাট আসর। ইংলিশ প্রিমিয়ার লিগ, ফরাসি লিগের পাশাপাশি বিশ্বসেরা ফুটবলার খেলছেন মৌসুম শুরুর আগে নিজেদের ঝালিয়ে নেওয়ার ম্যাচ। নতুন মৌসুম শুরু হতে না হতেই বিশ্বসেরা তারকারা গোলের দেখা পেয়েছেন। আগামী ১২ মাস তারাই যে ব্যালন ডি অরের জন্য লড়বেন সেটা আগেভাগেই বলে দেওয়া যায়।

গত রাতে ইংলিশ প্রিমিয়ার লিগে গোলের দেখা পেয়েছেন লিভারপুলের মোহামেদ সালাহ, সাদিও মানে, ড্যানিয়েল স্টারিজ; ম্যানচেস্টার সিটির বের্নান্দো সিলভা, রাহিম স্টার্লিং। জার্মান সুপার কাপে খেলতে নেমে বায়ার্ন মিউনিখের তারকা রবার্ট লেভানোডফস্কি, কিংসলে কোমান ও থিয়াগো আলকান্তারা। এছাড়া ফরাসি লিগ ওয়ানে খেলতে নেমে গোলের দেখা পেয়েছেন নেইমার, আদ্রিয়ান র‌্যাবিওট এবং উইয়াহ।

অ্যানফিল্ডে নিজেদের মাঠে ওয়েস্টহ্যাম ইউনাইটেডকে ৪-০ গোলে হারিয়ে মৌসুম শুরু করেছে লিভারপুল। জোড়া গোল করেছেন সাদিও মানে। একটি করে গোল করেছেন গত মৌসুমে লিগের সর্বোচ্চ গোলদাতা মোহামেদ সালাহ এবং ড্যানিয়েল স্টারিজ। লিভারপুলের জার্সিতে প্রথমবারের মতো প্রিমিয়ার লিগের ম্যাচে খেলতে নেমেছিলেন ব্রাজিলের গোলরক্ষক অ্যালিসন বেকার।

বিজ্ঞাপন

ইংলিশ প্রিমিয়ার লিগে শিরোপা ধরে রাখার পথে শুরুটা দারুণ করেছে ম্যানচেস্টার সিটি। এমিরেটস স্টেডিয়ামে স্বাগতিক আর্সেনালকে ২-০ গোলে হারিয়েছে গতবারের চ্যাম্পিয়নরা। দলের হয়ে গোল করেন ইংলিশ মিডফিল্ডার রাহিম স্টার্লিং এবং বের্নান্দো সিলভা। সিটিজেনদের হয়ে লিগে অভিষেক হয় রিয়াদ মাহরেজের।

এদিকে, মৌসুমের শুরুতেই দারুণ এক হ্যাটট্রিক করেছেন রবার্ট লেভানোডফস্কি। আইনট্রাখট ফ্রাঙ্কফুর্টকে ৫-০ গোলে উড়িয়ে দিয়ে জার্মান সুপার কাপ জিতেছে বায়ার্ন মিউনিখ। পোলিশ ফরোয়ার্ড লেভানোডফস্কির হ্যাটট্রিকের দিনে বাকি দুটি গোল করেন কিংসলে কোমান ও থিয়াগো আলকান্তারা। এই নিয়ে টানা তৃতীয় ও মোট সপ্তমবার শিরোপাটি জিতলো বায়ার্ন।

এছাড়া, গত মৌসুমে পিএসজির হয়ে খেলতে গিয়ে ইনজুরি পড়েছিলেন নেইমার। ব্রাজিল তারকা দীর্ঘদিন পর পিএসজির হয়ে প্রথম একাদশে নেমেই গোলের দেখা পেয়েছেন। কঁয়েনের বিপক্ষে ৩-০ গোলে জয় নিয়ে লিগ শিরোপা ধরে রাখার অভিযানে যাত্রা শুরু করেছে পিএসজি। এডিনসন কাভানি, কাইলিয়ান এমবাপে ছিলেন না এই ম্যাচে। নেইমারের সঙ্গী ছিলেন আর্জেন্টিনার তারকা ডি মারিয়া। ফরাসি লিগে অভিষেক হয় জুভেন্টাস ছেড়ে এই মৌসুমে পিএসজিতে নাম লেখানো গোলরক্ষক বুফনের। নেইমারের পাশাপাশি গোল করেন ফরাসি তারকা আদ্রিয়ান র‌্যাবিওট এবং যুক্তরাষ্ট্রের উইয়াহ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন