বিজ্ঞাপন

স্বরাষ্ট্র মন্ত্রণালয় ঘেরাও করতে প্রেস ক্লাবে সাংবাদিকরা

August 28, 2018 | 12:50 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের সময় দায়িত্ব পালনকালে সাংবাদিকদের ওপর হামলাকারী দুর্বৃত্তদের গ্রেফতারের দাবিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয় ঘেরাও করবেন সাংবাদিকরা। এর জন্য তারা জাতীয় প্রেস ক্লাবের সামনে অবস্থান নিয়েছেন।

মঙ্গলবার (২৮ আগস্ট) দুপুর ১২টার দিকে জাতীয় প্রেস ক্লাব চত্বরে সাংবাদিকদের এই কর্মসূচি শুরু হয়। সেখানে সাংবাদিক নেতারা বক্তব্য রাখছেন। এখান থেকেই তারা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সামনে গিয়ে অবস্থান নেবেন।

সাংবাদিক নেতারা বলেন, সাংবাদিকদের ওপর হামলার পর তিন সপ্তাহেরও বেশি সময় পেরিয়ে গেলেও পুলিশ এখনও কাউকে গ্রেফতার করতে পারেনি। কত বড় বড় ঘটনার তদন্ত শেষ করে অপরাধীদের পাকড়াও করতে পারে পুলিশ, অথচ প্রকাশ্যে সাংবাদিকদের পেটানো দুর্বৃত্তদের তারা চিহ্নিত করতে পারছে না।

বিজ্ঞাপন

তারা বলেন, সাংবাদিক সমাজ আজ বিক্ষুব্ধ। অবিলম্বে সাংবাদিক নির্যাতনকারীদের গ্রেফতার করে শাস্তির আওতায় নিয়ে আসা হোক। যতক্ষণ তাদের গ্রেফতার করা হবে না, ততদিন লাগাতার আন্দোলন-সংগ্রাম চলবে।

সরকারের উদ্দেশে সাংবাদিক নেতারা বলেন, চিহ্নিত সন্ত্রাসীদের গ্রেফতার করুন। না হলে সরকারের ভাবমূর্তি নষ্ট হচ্ছে।

এর আগে, গত ৯ আগস্ট এক বিক্ষোভ সমাবেশ থেকে ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) হামলাকারীদের চিহ্নিত করতে ১১ আগস্ট পর্যন্ত সময় বেঁধে দেয়। এর মধ্যে হামলাকারীরা চিহ্নিত না হলে গোটা সাংবাদিক সমাজ বৃহত্তর আন্দোলনে যাবে হুঁশিয়ারি দেওয়া হয়। পরদিন ১০ আগস্ট জাতীয় প্রেস ক্লাবের সামনেও এক বিক্ষোভ সমাবেশ থেকে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে), ঢাকা সাংবাদিক ইউনিয়নসহ (ডিইউজে) বিভিন্ন সাংবাদিক সংগঠনগুলোর নেতারা হুঁশিয়ারি দেন, দোষীদের ওই দিনের মধ্যেই গ্রেফতার করা না হলে সাংবাদিকদের আন্দোলন সামাল দেওয়া যাবে না

বিজ্ঞাপন

এর মধ্যেই ৯ আগস্ট সচিবালয়ে বিএফইউজে ও ডিইউজে নেতাদের সঙ্গে এক বৈঠকে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুও বলেন, সাংবাদিকদের ওপর হামলায় জড়িতদের ১১ আগস্টের মধ্যে গ্রেফতার করা হবে। যদিও এখন পর্যন্ত সাংবাদিকদের ওপর হামলাকারীদের গ্রেফতারে দৃশ্যমান কোনো পদক্ষেপ চোখে পড়েনি।

সারাবাংলা/ইউজে/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন