বিজ্ঞাপন

রিয়াল সমর্থকরা আস্থা রাখুন বেনজেমায়

September 5, 2018 | 2:20 pm

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

গত মৌসুমে লিগের ৩২ ম্যাচে মাত্র ৫টি গোল করেছিলেন রিয়াল মাদ্রিদের ফরাসি তারকা করিম বেনজেমা। প্রতিপক্ষের ডিফেন্ডারদের ব্যস্ত রেখে ক্রিস্টিয়ানো রোনালদোকে বল বানিয়ে দেওয়াই ছিল বেনজেমার প্রধান কাজ। সেই রোনালদো এবার রিয়ালে নেই, নতুন কোচ হুলেন লোপেতেগুই আস্থা রেখেছেন রিয়ালের পুরোনো সৈনিক বেনজেমার ওপর। আস্থার প্রতিদান ভালোভাবেই দিয়েছেন এই ফরাসি তারকা।

গত মৌসুমে রোনালদোর গোল বন্যা ছিল ঠিকই, নিজেকে হারিয়ে খুঁজছিলেন বেনজেমা। এই মৌসুমে রোনালদো জুভেন্টাসে যোগ দিতেই নিজের খোলস ছেড়ে বেরিয়েছেন বেনজেমা। লিগের প্রথম তিন ম্যাচেই করেছেন চার গোল। তাতে জোড়া গোল করেছেন জিরোনা আর লেগানেসের বিপক্ষে। শুধু কি তাই, মৌসুম শুরু হতে ইউরোপা লিগে অ্যাতলেতিকো মাদ্রিদের বিপক্ষেও করেছেন এক গোল। রিয়ালের জার্সিতে এই মৌসুমে চার ম্যাচে নেমে গোল করেছেন ৫টি। যেখানে গতবার লিগের ৩২ ম্যাচে করেছিলেন ৫টি গোল।

ফ্রান্সের হয়ে ৮১ ম্যাচ খেলা বেনজেমা লিও ছেড়ে ২০০৯ সালে রিয়ালে যোগ দেন। স্প্যানিশ ক্লাবটিতে যোগ দিয়ে এই প্রথম চার ম্যাচের চারটিতেই পুরো সময় খেলেছেন। চার ম্যাচে খেলেছেন ৩৯০ মিনিট। যেখানে ইউরোপা লিগে অ্যাতলেতিকো মাদ্রিদের বিপক্ষে ম্যাচটি গড়িয়েছিল অতিরিক্ত সময়ে। ১৫ আগস্টের সেই ম্যাচে একটি গোল করেন বেনজেমা।

বিজ্ঞাপন

লিগের ম্যাচে শুধু গেটাফের বিপক্ষেই গোলশূন্য থাকতে হয়েছে বেনজেমাকে। তবে, রিয়াল জিতেছে লিগের তিন ম্যাচের তিনটিতেই। রোনালদোর অনুপস্থিতিতে লিগের ৩ ম্যাচে ৪ গোল করে এই মৌসুমে পর্তুগিজ তারকা অভাবটা এখনো বুঝতে দেননি বেনজেমা। এরই মধ্যে বেনজেমা একটি জায়গায় টপকে গেছেন রোনালদোকে। রিয়ালে থাকতে লা লিগার ৩৩টি দলের বিপক্ষে খেলে ৩২টি দলের বিপক্ষে গোল করেছেন রোনালদো। শুধু লেগানেসের বিপক্ষেই গোল করতে পারেননি। আর লা লিগায় ৩৩টি আলাদা দলের বিপক্ষে গোল করেছেন বেনজেমা।

তবে, লা লিগায় সবশেষ নতুন দল হুয়েস্কার বিপক্ষে জোড়া গোল করে ৩৭টি আলাদা দলের বিপক্ষে গোলের রেকর্ডটা বার্সার মেসির দখলে। ৩৫টি দলের বিপক্ষে গোল করে যুগ্মভাবে দ্বিতীয় রিয়ালের সাবেক ফরোয়ার্ড রাউল গঞ্জালেস ও অ্যাতলেতিকো মাদ্রিদের আরতিজ আদুরিজ। বার্সার হুলিও সালিনাস ৩৪টি দলের বিপক্ষে গোল করেছেন। ৩৩টি দলের বিপক্ষে গোল করে যুগ্মভাবে চতুর্থ বেনজেমা, হুগো সানচেজ ও রাউল তামুদো।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন