বিজ্ঞাপন

নারায়ণগঞ্জে বিএমএ নির্বাচনে ডাক্তারদের দুগ্রপের সংঘর্ষ

September 7, 2018 | 1:28 pm

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

নারায়ণগঞ্জ: ডাক্তারদের সংগঠন বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশন (বিএমএ) নারায়ণগঞ্জ জেলার ভোট গণনা চলাকালে দুটি প্যানেলের লোকজনদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটেছে। এতে উভয়পক্ষের অন্তত ৫জন আহত হয়েছেন। একটি পক্ষের হামলায় আহত হন পুলিশের একজন এএসপি। ঘটনার পর একটি প্যানেলের লোকজন নির্বাচন বয়কট করে চলে যান।

বৃহস্পতিবার (৬ সেপ্টম্বর) রাত ১১টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত শহরের চাষাঢ়ায় রাইফেল ক্লাব প্রাঙ্গণে এ ঘটনা ঘটে।

এবারের নির্বাচনে দুটি প্যানেল অংশ নেয়। এর মধ্যে ২২জনের প্যানেলের বিপরীতে সভাপতি ছাড়া প্যানেল করেন সহসভাপতি আতিকুজ্জামান সোহেল ও সেক্রেটারি নিজাম আলীর নেতৃত্বে। এদের মধ্যে সোহেল হলেন নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক। এ ছাড়া সভাপতি হিসেবে স্বতন্ত্র পদে ছিলের বর্তমান সভাপতি ডা. শাহনেওয়াজ চৌধুরী। অপর প্যানেলের নেতৃত্বে ছিলেন ইকবাল বাহার ও দেবাশীষ সাহা।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলে। দিনব্যাপী ভোট গ্রহণে শান্তিপূর্ণ পরিবেশ থাকলেও রাত ১১টায় ভোট গণনা চলাকালে হঠাৎ করেই একটি ব্যালটকে কেন্দ্র করে চিৎকার করে উঠেন একটি প্যানেলের সহসভাপতির প্রার্থী আতিকুজ্জামান সোহেল। এক পর্যায়ে তিনি ভোট গণনা কেন্দ্র থেকে বেরিয়ে আসার সময়ে ভেতরে প্রবেশ করতে যাওয়া বিপরীত প্যানেলের দফতর সম্পাদক ইউসুফ আলী সরকারের সঙ্গে বাকবিতন্ডায় লিপ্ত হন। এক পর্যায়ে সোহেল ও তার সঙ্গে থাকা লোকজন ইউসুফ আলীকে মারধর করেন। দরজা ভেঙ্গে ভোট গণনার কেন্দ্রে ঢুকে ইকবাল বাহারকেও মারধর করেন সোহেলের লোকজন।

খবর পেয়ে উভয় পক্ষের লোকজন এসে জড়িয়ে পড়লে সেখানে হাতাহাতি ও দয়াফ দফায় ধাওয়া পাল্টা-ধাওয়ার ঘটনা ঘটে। এতে অন্তত ৫ জন আহত হন।

এছাড়া ইকবাল বাহারের সঙ্গে সাদা পোশাকে থাকা নারায়ণগঞ্জের বাইরের জেলার একজন এএসপি কর্মকর্তাকেও মারধর করা হয়। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

বিজ্ঞাপন

এ ব্যাপারে আহত ইকবাল বাহার জানান, রাত ১১টায় ৩১৫ ভোটের মধ্যে প্রায় দেড় শ ভোটের গণনায় সভাপতি প্রার্থী হিসেবে আমি ও সেক্রেটারি পদে দেবাশীষ সাহাসহ অন্যরা এগিয়ে ছিলাম। এ কারণেই প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা পরিকল্পিতভাবে আমাকে ও আমাদের লোকজনদের মারধর করে।

সারাবাংলা/এমআই

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন