বিজ্ঞাপন

শিশু আকিফার মৃত্যু: বাসের মালিক-চালককে গ্রেফতারে পরোয়ানা

September 11, 2018 | 9:08 pm

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

কুষ্টিয়া : কুষ্টিয়ায় মায়ের কোল থেকে ছিটকে পড়ে শিশু আকিফা নিহতের ঘটনার জন্য দায়ী বাসটি মালিক ও মূল আসামি চালককে জামিন দেওয়ার একদিন পরেই সেই জামিন বাতিল করে আসামিদের গ্রেফতার করার আদেশ দিয়েছে আদালত।

কুষ্টিয়ার জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালতের বিচারক এম এ মোর্শেদ মঙ্গলবার (১১ সেপ্টেম্বর) বিকেলে এই আদেশ দেন।

এর আগে মঙ্গলবার সকালে মামলার তদন্ত কর্মকর্তা কুষ্টিয়া মডেল থানার উপ পরিদর্শক সুমন কাদেরী তদন্ত শেষে সিনিয়র বিচারিক হাকিম আদালতে বহুল আলোচিত এই মামলায় ২৭৯/৩০৪/৩৩৮ ধারার সাথে ৩০২ ধারা অর্থাৎ হত্যা মামলা হিসেবে গ্রহণ করার আবেদন জানান। তদন্তকারি কর্মকর্তার যুক্তি শুনে বিচারক আবেদন আমলে নিয়ে ৩০২ ধারা সংযুক্ত করার আদেশ দেন।

বিজ্ঞাপন

যেহেতু যুক্ত নতুন এই ধারা জামিন অযোগ্য তাই কুষ্টিয়ার জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালতের জিআরও আজাহার উদ্দিন সোমবার (১০ সেপ্টেম্বর) জামিন পাওয়া বাসের চালক খোকন আলী এবং মালিক জয়নাল আবেদীনের জামিন বাতিল চেয়ে আরো একটি আবেদন করেন। আদলত এই আবেদনটিকেও আমলে নেন এবং আসামিদের জামিন বাতিল করে তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

উল্লেখ্য, গত ২৮ আগস্ট দুপুরে কুষ্টিয়ার চৌড়হাস মোড়ে দাঁড়িয়ে থাকা ফয়সাল গঞ্জেরাজ বাসের সামনে দিয়ে এক বছরের শিশুকন্যা আকিফাকে কোলে নিয়ে হেঁটে যাচ্ছিলেন মা রিনা খাতুন। হঠাৎ কোন রকম হর্ন ছাড়াই চালক বাসটি চালিয়ে রিনাকে পেছন থেকে ধাক্কা দেন। এতে মায়ের কোল থেকে রাস্তার ওপর ছিটকে পড়ে গুরুতর আহত হয় শিশু আকিফা। প্রথমে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে পরে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে আনা হয়। তবে শেষ পর্যন্ত তাকে বাঁচানো যায়নি। ২৯ আগস্ট ভোরে মারা যায় শিশুটি।

বিজ্ঞাপন

ঘটনার ১০দিন পর গত শনিবার রাতে ফরিদপুরের ঝিলতুলি এলাকার একটি বাসা থেকে ওই বাসের মালিক জয়নুল আবেদীনকে গ্রেফতার করে র‌্যাব। তাকে কুষ্টিয়া মডেল থানায় সোপর্দ করা হলে সোমবার জয়নুলকে কুষ্টিয়ার সিনিয়র বিচারিক হাকিম আদালতে হাজির করা হয়। এসময় বাসের চালক চালক মহিদ মিয়া ওরফে খোকন আদালতে আত্মসমর্পন করেন। আবেদনের শুনানি শেষে বিচারক এম এম মোর্শেদ দু’জনকেই জামিন দেন।

সারাবাংলা/এসএমএন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন