বিজ্ঞাপন

শহীদ মিনার নয়, প্রেস ক্লাবে ঘোষণা নিয়ে আসছেন বি.চৌধুরী-ড. কামাল

September 15, 2018 | 12:50 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: রাজনৈতিক জোট যুক্তফ্রন্ট ও জাতীয় ঐক্য প্রক্রিয়ার একজোট হয়ে কর্মসূচি ঘোষণার কথা ছিল আজ শনিবার (১৫ সেপ্টেম্বর) বিকেল ৪টায় কেন্দ্রীয় শহীদ মিনারে। পুলিশের অনুমতি না পাওয়ায় বিকেল ৩টায় জাতীয় প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে আসবে এ ঘোষণা।

যুক্তফ্রন্টের সভাপতি সাবেক রাষ্ট্রপতি ডা. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী এবং জাতীয় ঐক্য প্রক্রিয়ার আহ্বায়ক ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন এই সংবাদ সম্মেলনে উপস্থিত থাকবেন।

গণফোরাম ও যুক্তফ্রন্টের নেতারা জানিয়েছেন, পূর্বপরিকল্পনা অনুযায়ী তারা শনিবার বিকেলে শহীদ মিনারে কর্মসূচি ঘোষণা দেওয়ার প্রস্তুতি নিচ্ছিলেন। কিন্তু শহীদ মিনারে অনুষ্ঠানের অনুমতি দেয়নি পুলিশ। যে কারণে জাতীয় প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে নিজেদের জোটবদ্ধ হয়ে পরবর্তী রাজনৈতিক কর্মসূচি পরিচালনার কথা ঘোষণা দেবেন দেশের দুই প্রবীণ রাজনীতিবিদ ডা. বি চৌধুরী ও ড. কামাল হোসেন।

বিজ্ঞাপন

এরপর যুক্তফ্রন্ট ও জাতীয় ঐক্য প্রক্রিয়ার নেতারা কেন্দ্রীয় শহীদ মিনারে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাবেন বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

এর আগে, ‘জাতীয় ঐক্যপ্রক্রিয়া’র দায়িত্বশীল একাধিক সূত্র সারাবাংলাকে নিশ্চিত করে, জাতীয় সংসদ নির্বাচনে জোটগতভাবে অংশগ্রহণ করার সিদ্ধান্ত নিয়েছে ‘যুক্তফ্রন্ট’ও ‘জাতীয় ঐক্যপ্রক্রিয়া’। জোটবদ্ধ হয়ে নির্বাচনে অংশ নেওয়ার পাশাপাশি তারা নির্বাচন কমিশনকে পুনর্গঠন করে শক্তিশালী করা, নির্বাচনের আগে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দিয়ে সারাদেশে সেনা সদস্য মোতায়েন, কোটা সংস্কার ও নিরাপদ সড়ক চাই আন্দোলনে আটকদের মুক্তি ও তাদের নামে মামলা প্রত্যাহারসহ রাজনৈতিক মামলায় আটকদের মুক্তি দেওয়ার জন্য সরকারের প্রতি দাবি জানাবেন।

গত ১৩ ও ১৪ সেপ্টেম্বর একাধিক বৈঠক করে যুক্তফ্রন্ট ও জাতীয় ঐক্যের নেতারা নিজেদের ভবিষ্যৎ লক্ষ্য-উদ্দেশ্য বা জাতির কাছে অঙ্গীকার করার বিষয়গুলো নির্ধারণ করেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএইচএইচ/টিআর

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন