বিজ্ঞাপন

ফিফা বর্ষসেরা মদ্রিচ

September 25, 2018 | 11:05 am

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

উয়েফা বর্ষসেরা ফুটবলার পুরস্কারটা এবার এসেছে ক্রোয়াট তারকা লুকা মদ্রিচের হাতে। সোমবার (২৪ সেপ্টেম্বর) আরো একটি পুরস্কার এসেছে ক্রোয়াট এই মিডফিল্ডারের হাতে। প্রথমবারের মতো উয়েফা বর্ষসেরা ফুটবলার পুরস্কারটা জিতে নিয়েছেন রিয়াল মাদ্রিদের এই তারকা।

ফিফার নতুন প্রবর্তন করা ‘দ্য বেস্ট ফিফা মেনস প্লেয়ার’ পুরস্কারটির সংক্ষিপ্ত তালিকায় ছিলেন মদ্রিচ ছাড়াও ক্রিস্টিয়ানো রোনালদো আর মোহাম্মদ সালাহ। তবে এই তালিকায় জায়গা হয়নি গত মৌসুমে দুর্দান্ত খেলা লিওনেল মেসির। তবে বর্ষসেরা গোলের জন্য মনোনীত হয়েছিলেন এই আর্জেন্টাইন।

গত দশ বছর ফিফা বর্ষসেরা পুরস্কার পেয়েছেন রোনালদো আর মেসি। এবার প্রথম ক্রোয়েশিয়ান হিসেবে এই পুরস্কার মিলেছে মদরিচের। লন্ডনের রয়্যাল ফেস্টিভাল হলে এই আয়োজনে পুরস্কার পেয়ে রোনালদো আর সালাহকেও অভিনন্দন জানাতে ভোলেননি এই রিয়াল তারকা, ‘রোনালদো আর সালাহ দারুণ মৌসুম পার করেছেন, তাই তাদেরকে অভিনন্দন জানাই।’
বিশ্বকাপে দারুণ পারফরম্যান্সের কারণে গোল্ডেন বল জেতেন মদ্রিচ।

বিজ্ঞাপন

তবে সোমবার ফিফার এই অনুষ্ঠানে ছিলেন না ক্রিস্টিয়ানো রোনালদো আর লিওনেল মেসি। রোনালদো জানিয়েছেন সিরি আ’তে ব্যস্ত সূচির কারণেই আসা হয়নি তার। অন্যদিকে, মেসি জানিয়েছেন, ব্যক্তিগত কারণে এই অনুষ্ঠানে থাকা হয়নি তার।

ফিফার এই পুরস্কারের দিনে সেরা গোলরক্ষকের পুরস্কারটা এসেছে বেলজিয়ামের গোলরক্ষক থিবো কোর্তোয়ার হাতে। রাশিয়া বিশ্বকাপের সেরা গোলরক্ষক হয়ে গোল্ডেন গ্লোভস জেতেন তিনি।

থিবো কোর্তোয়া

সেরা কোচের পুরস্কার এসেছে ফ্রান্স কোচ দিদিয়ের দেশমের হাতে।

বিজ্ঞাপন

দিদিয়ের দেশম

আর মেয়েদের বর্ষসেরা খেলোয়াড় হয়েছেন ব্রাজিলের তারকা মার্তা।

সারাবাংলা/এসএন

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন