বিজ্ঞাপন

চুয়েটে ছাত্র ইউনিয়ন সভাপতির ওপর হামলা

September 26, 2018 | 7:36 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

চট্টগ্রাম ব্যুরো: সম্মেলনের প্রস্তুতি নেওয়ার সময় চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট) শাখা ছাত্র ইউনিয়নের সভাপতি মনীষী রায় টুটুল হামলার শিকার হয়েছেন। এ হামলার জন্য সংগঠনটির পক্ষ থেকে ছাত্রলীগকে দায়ী করা হয়েছে।

এদিকে, চুয়েট ক্যাম্পাসে ছাত্র ইউনিয়নের কোনো ধরনের সম্মেলন করতে দেওয়া হবে না বলেও ছাত্রলীগের নেতা-কর্মীরা হুমকি দিয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

বুধবার (২৬ সেপ্টেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে চট্টগ্রামের রাউজানে চুয়েট ক্যাম্পাসে এই ঘটনা ঘটেছে।

বিজ্ঞাপন

২৭ সেপ্টেম্বর, বৃহস্পতিবার ছাত্র ইউনিয়নের চুয়েট শাখার নবীন বরণ ও ২৬তম সম্মেলন হওয়ার কথা আছে। তবে হামলা এবং হুমকির পরও ছাত্র ইউনিয়ন নির্ধারিত সময়ে সম্মেলন করার বিষয়ে অনড় আছে।

চুয়েট ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক অনিরুদ্ধ দাশ সারাবাংলাকে বলেন, ছাত্রলীগ সম্মেলন না করার জন্য বিভিন্নভাবে হুমকি দিয়ে আসছিল। আজ (বুধবার) দুপুরে ফাহাদ নামে এক ছাত্রলীগ নেতা কথা বলার জন্য মনীষী রায়কে ছাত্রসংসদের পাশে একটি কক্ষে ডেকে নিয়ে যায়। এ সময় আবারও সম্মেলন না করার জন্য ফাহাদসহ কয়েকজন মিলে হুমকি দিলে মনীষীর সঙ্গে কথা কাটাকাটি হয়। এ সময় মনীষীকে ক্রিকেট স্ট্যাম্প দিয়ে পেটানো হয়। তাকে রক্ষা করতে গেলে সাংগঠনিক সম্পাদক সৌমেন সাহার ওপরও হামলা হয়।
হামলায় মনীষী রায় আহত হয়েছেন বলে জানিয়েছেন অনিরুদ্ধ। হামলার পর বিষয়টি উপাচার্য ও প্রক্টরকে জানানো হয়েছে বলেও জানিয়েছেন তিনি।

জানতে চাইলে চুয়েটের উপাচার্য প্রফেসর ড. রফিকুল ইসলাম সারাবাংলাকে বলেন, হামলার বিষয়টি আমি শুনেছি। প্রক্টর এবং হল প্রভোস্টকে বিষয়টি খতিয়ে দেখতে বলেছি।

বিজ্ঞাপন

ছাত্র ইউনিয়নকে সম্মেলনের অনুমতি দেওয়ার কথা জানিয়ে উপাচার্য বলেন, ‘যেহেতু প্রশাসনের পক্ষ থেকে অনুমতি দেওয়া হয়েছে, ছাত্র ইউনিয়ন অবশ্যই সম্মেলন করতে পারবে।’

অনিরুদ্ধ দাশ সারাবাংলাকে বলেন, ‘যত বাধাই আসুক, আমরা ক্যাম্পাসে সম্মেলন করব।’

সম্মেলনে যোগ দিতে আসা ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় সংসদের সাধারণ সম্পাদক লিটন নন্দী সারাবাংলাকে বলেন, ‘সম্মেলন না করার জন্য হুমকি দেওয়া এবং ডেকে নিয়ে সভাপতি-সাংগঠনিক সম্পাদকের ওপর ছাত্রলীগের হামলার ঘটনা ন্যাক্কারজনক। আমরা আশা করব, হামলাকারীদের বিরুদ্ধে প্রশাসন আইনগত ব্যবস্থা নেবে, ক্যাম্পাসে সহাবস্থানের পরিবেশ সৃষ্টি করবে এবং বাধাহীনভাবে চুয়েট ছাত্র ইউনিয়ন তাদের সম্মেলন সম্পন্ন করবে।’

এ বিষয়ে চুয়েট ছাত্রলীগের দায়িত্বশীল কারও বক্তব্য পাওয়া যায়নি।

বিজ্ঞাপন

এদিকে চুয়েট ছাত্র ইউনিয়নের পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বৃহস্পতিবারের মধ্যে হামলাকারীদের গ্রেফতার করা না হলে আন্দোলন কর্মসূচি ঘোষণা করা হবে।

সারাবাংলা/আরডি/এমআই

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন