বিজ্ঞাপন

সানির ৭ উইকেট, সাদিকুরের সেঞ্চুরি

October 8, 2018 | 7:11 pm

।। স্টাফ করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

জাতীয় লিগের প্রথম রাউন্ডে সেঞ্চুরি হয়েছিল ১২টি। দ্বিতীয় রাউন্ডের প্রথম দিনে তিন অঙ্কের দেখা পেলেন একজনই, চট্টগ্রামের হয়ে সেই কীর্তি সাদিকুর রহমানের। তারপরও অবশ্য সিলেটের বিপক্ষে স্বস্তিতে নেই চট্টগ্রাম। প্রথম দিন শেষে ৯ উইকেটে করেছে ২৮২ রান। টিয়ার টু’র অন্য ম্যাচে ঢাকা মেট্রোর বিপক্ষে ২০৬ রানে অলআউট হয়েছে ঢাকা বিভাগ। ব্যাট করতে নেমে প্রথম দিন শেষে কোনো উইকেট না হারিয়ে ২৬ রান তুলেছে ঢাকা মেট্রো।

কক্সবাজারে সোমবার (৮ অক্টোবর) ব্যাট করতে নেমে চট্টগ্রাম ২৩ রানে হারায় প্রথম উইকেট। এরপর দ্বিতীয় উইকেটে হাল ধরেন সাদিকুর ও মুমিনুল হক। দলের ৮৯ রানে ৪৩ রানে মুমিনুল আউট হয়ে যান। এরপর ম্যাচের সেরা সময় পার করে চট্টগ্রাম, তৃতীয় উইকেটে ১৩৭ রান যোগ করেন সাদিকুর ও ইয়াসির আলী। কিন্তু ২২৬ রানে তিন উইকেট হারানোর পর নিয়মিত উইকেট হারাতে শুরু করে চট্টগ্রাম। শেষ পর্যন্ত ২৬৭ রানে হারিয়ে ফেলে ৯ উইকেট। দিনশেষে সাইফ উদ্দিন ২০ ও জুবায়ের হোসেন ৪ রানে ব্যাট করছিলেন। সিলেটের হয়ে তিন উইকেট নিয়েছেন শাহানুর রহমান। ২টি করে উইকেট নেন আবু জায়েদ ও নাবিল সামাদ।

অন্যদিকে, ফতুল্লায় ঢাকা মেট্রোর বিপক্ষে শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে ঢাকা বিভাগ। আগের ম্যাচের সেঞ্চুরিয়ান আবদুল মজিদ ১৭ ও ডাবল সেঞ্চুরিয়ান রনি তালুকদার ৩০ রান করে আউট হয়ে যান। একটা সময় ১০২ রানে ৬ উইকেট হারিয়ে বসেছিল ঢাকা বিভাগ। সেখান থেকে সপ্তম উইকেটে ৮৬ রান যোগ করেন তাইবুর রহমান ও মোশাররফ হোসেন রুবেল। মোশাররফ ২৭ রানে আউট হলেও লড়াই চালিয়ে যান তাইবুর। শেষ পর্যন্ত ৮৮ রান করে মোহাম্মদ আশরাফুলের বলে আউট হয়ে যান। ৭ উইকেট নিয়ে মেট্রোর সফলতম বোলার আরাফাত সানি। প্রথম শ্রেণীর ক্রিকেটে এর আগেও ৭ উইকেট পেয়েছিলেন সানি। ২ উইকেট পেয়েছেন আশরাফুল, অন্যটি আবু হায়দার রনির।

বিজ্ঞাপন

দিনশেষে কোনো উইকেট না হারিয়ে ২৬ রান তুলেছে মেট্রো। সাদমান ইসলাম ৪ ও সৈকত আলী ২১ রান করে অপরাজিত ছিলেন।

সারাবাংলা/এএম/এসএন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন