বিজ্ঞাপন

অবাধ-নিরপেক্ষ নির্বাচন করতে চাই, সংলাপের সূচনায় প্রধানমন্ত্রী

November 2, 2018 | 8:09 pm

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন আয়োজন করতে চান বলে যুক্তফ্রন্টের সঙ্গে সংলাপের সূচনা বক্তব্যে জানিয়েছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

তিনি বলেন, আমরা অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন করতে চাই, যেন জনগণ তাদের নেতৃত্ব খুঁজে নিতে পারে। কিভাবে সেই নেতৃত্ব খুঁজে নিতে পারে, সেটার চূড়ান্ত একটা ব্যবস্থা করাটাই আমাদের লক্ষ্য।

আরও পড়ুন- সংলাপে ১৪ দল-যুক্তফ্রন্ট

শুক্রবার (২ নভেম্বর) সন্ধ্যায় গণভবনের ব্যাংকুয়েট হলে যুক্তফ্রন্টের সঙ্গে আওয়ামী লীগ ও ১৪ দলের সংলাপের সূচনা বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিজ্ঞাপন

এসময় শেখ হাসিনা বলেন, গণতান্ত্রিক ধারা অব্যাহত না থাকলে উন্নয়ন সম্ভব না। এ ধারা অব্যাহত থাকুক এবং উন্নয়নের গতি সচল থাকুক, এটাই আমা চাই।

আরও পড়ুন- সংলাপ নিয়ে আশাবাদ যুক্তফ্রন্টের

তিনি আরও বলেন, অনেক ঘাত-প্রতিঘাত ও বাধা অতিক্রম করে আমরা গণতান্ত্রিক ধারাকে অব্যাহত রাখছি। জনগণের কল্যাণে কাজ করছি। দেশ এগিয়ে যাচ্ছে। এই উন্নয়নের ধারা অব্যাহত থাকুক, এটাই আমরা চাই। গণতান্ত্রিক ধারা বজায় থাকলে দেশের মানুষ স্বাধীনভাবে ভোট দিতে পারে, আমরা সেই সুযোগ সৃষ্টি করতে চাই।

গণভবনকে জনগণের ভবন অভিহিত করে গণভবনে যুক্তফ্রন্ট নেতাদের স্বাগত জানান প্রধানমন্ত্রী এবং আসার জন্য ধন্যবাদ জানান।

বিজ্ঞাপন

আরও পড়ুন- গণভবনে ঢুকতে শুরু করেছেন যুক্তফ্রন্ট নেতারা

এর আগে, সন্ধ্যা ৭টার ৪০ মিনিটে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতির পর আওয়ামী লীগ ও ১৪ দলের সঙ্গে যুক্তফ্রন্টের বৈঠক শুরু হয়। বৃহস্পতিবার ঐক্যফ্রন্টের সঙ্গে সংলাপের মতো শুক্রবারও ১৪ দলীয় জোটের পক্ষে নেতৃত্ব দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অন্যদিকে যুক্তফ্রন্টের নেতৃত্বে রয়েছেন বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট ও যুক্তফ্রন্টের চেয়ারম্যান অধ্যাপক এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী।

সংলাপে উপস্থিত আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা ছাড়া আওয়ামী লীগ ও ১৪ দলের অন্য ২২ নেতা হলেন— দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম, মতিয়া চৌধুরী, আবদুল মতিন খসরু, কাজী জাফরুল্লাহ, ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম, স্থায়ী কমিটির সদস্য আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক, ড. মোহাম্মদ আব্দুর রাজ্জাক, রমেশ চন্দ্র সেন, যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, মাহবুবউল আলম হানিফ, ডা. দীপু মনি, সাংগঠনিক সম্পাদক আব্দুর রহমান, দফতর সম্পাদক ড. আবদুস সোবাহান গোলাপ, প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ ও আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট শ. ম. রেজাউল করিম। তাদের সঙ্গে আছেন জাতীয় সমাজতান্ত্রিক দলের তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু ও মঈনুদ্দিন খান বাদল, সাম্যবাদী দলের দিলীপ বড়ুয়া এবং ওয়াকার্স পার্টির রাশেদ খান মেনন।

আরও পড়ুন- গণভবনে নৈশভোজে লাল আটার রুটি চান বি. চৌধুরী

অন্যদিকে সংলাপে যুক্তফ্রন্টের পক্ষে আরও উপস্থিত আছেন বিকল্পধারার মহাসচিব মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান, বিএনপি থেকে বের হওয়া ও বিকল্পধারার প্রেসিডিয়াম সদস্য শমসের মবিন চৌধুরী, গোলাম সারোয়ার মিলন, আবদুর রউফ মান্নান, ইঞ্জিনিয়ার মুহম্মদ ইউসুফ, সহসভাপতি মাহমুদা চৌধুরী, সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার ওমর ফারুক ও সাবেক সংসদ সদস্য এইচ এম গোলাম রেজা; বাংলাদেশ ন্যাপ সভাপতি জেবেল রহমান গানি ও মহাসচিব এম গোলাম মোস্তফা ভূঁইয়া; বিএলডিপির সভাপতি নাজিম উদ্দিন আল আজাদ ও মহাসচিব অ্যাডভাকেট দেলোয়ার হোসেন খান এবং ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টির (এনডিপি) চেয়ারম্যান খোন্দকার গোলাম মোর্ত্তুজা ও জাতীয় জনতা পার্টির সভাপতি শেখ আসাদুজ্জামান এ সংলাপে অংশ নিয়েছেন।

বিজ্ঞাপন

আরও পড়ুন-

সংলাপে যুক্তফ্রন্টের যারা থাকছেন

বিকল্পধারাও সরকারের সঙ্গে সংলাপ চায়

সংলাপে বসতে প্রধানমন্ত্রীকে এবার বিকল্পধারার চিঠি

দাওয়াত পেলেন বি. চৌধুরী, প্রধানমন্ত্রীর সঙ্গে সংলাপ ২ নভেম্বর

সারাবাংলা/এমএমএইচ/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন