বিজ্ঞাপন

জেলায় পর্যায়ে নির্বাচনী সরঞ্জাম পাঠানো শুরু

November 8, 2018 | 1:11 pm

।।  স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণাকে সামনে রেখে জেলায় জেলায় নির্বাচনী সরঞ্জাম পাঠানো শুরু করেছে নির্বাচন কমিশন (ইসি)।

বৃহস্পতিবার (৮ নভেম্বর) সকাল সাড়ে ১১ টার দিকে রাজধানীর তেজগাঁওয়ে  গভর্নমেন্ট প্রিন্টিং প্রেস (বিজি প্রেস) থেকে  এসব উপকরণ জেলা নির্বাচন অফিসের প্রতিনিধিদের বুঝিয়ে দেওয়া হয়।

তেজগাঁও গভর্নমেন্ট প্রিন্টিং প্রেসের কর্মকর্তা আলী নেওয়াজ বলেন, নির্বাচন কমিশন অফিসের নির্দেশনা অনুযায়ী ৬৪ জেলার রিটার্নিং কার্যালয়ের প্রতিনিধিদের হাতে মনোনয়ন ফরম, রশিদসহ কয়েক প্রকার কাগজপত্র বিতরণ করা হয়।

বিজ্ঞাপন

আরও পড়ুন: প্রধানমন্ত্রীর সংলাপ পর্ব শেষ, সিইসি’র তফসিল ঘোষণা আজ

নির্বাচনী সরঞ্জাম, একাদশ জাতীয় সংসদ নির্বাচন,

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা বৃহস্পতিবার সন্ধ্যায় জাতীয় উদ্দেশে দেওয়া ভাষণে সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করবেন। তফসিল ঘোষণার পর যেন সম্ভাব্য প্রার্থীদের নির্বাচনী উপকরণ সংগ্রহ করতে কোনো অসুবিধা না িহয় সেকারণে  মাঠ পর্যায়ে মনোনয়নপত্র সহ অন্যান্য উপকরণ পাঠানো হচ্ছে।

বিজ্ঞাপন

নির্বাচনী সরঞ্জামের মধ্যে রয়েছে মননয়নপত্র, জামানত বই, রশিদ বই, আচরণ বিধিমালা, প্রতীকের পোস্টারমহ বিভিন্ন রকম ফরম।

 নির্বাচন কমিশনের সিনিয়র সহকারী সচিব সৈয়দ গোলাম রাশেদ সারাবাংলাকে, বৃহস্পতিবার সকাল ৯টায় বিজি প্রেস থেকে জেলা নির্বাচন কর্মকর্তাকে তার প্রতিনিধি পাঠিয়ে উপকরণ নিতে বলা হয়েছে।

আরও পড়ুন: ‘বয়স ও হাড়ক্ষয়জনিত অসুস্থতা ছাড়া ভালো আছেন খালেদা জিয়া’

নির্বাচনী সরঞ্জাম, একাদশ জাতীয় সংসদ নির্বাচন,

বিজ্ঞাপন

সংবিধান অনুযায়ী, আগামী ২৮ জানুয়ারির মধ্যে ভোটগ্রহণের বাধ্যবাধকতা রয়েছে। এবার ৩৯টি নিবন্ধিত রাজনৈতিক দল নির্বাচনে অংশগ্রহণের সুযোগ পাচ্ছে।

সিরাজগঞ্জ জেলা নির্বাচন কমিশন অফিস থেকে আসা উচ্চমান সহকারী বাবুল আক্তার বলেন, নির্বাচনে অংশগ্রহণের মনোনয়ন ফরম, টাকা আদায়ের রশিদ, জামানতের রশিদ, পোস্টারের নমুনা ফরম ও আচরণবিধি লিফলেট দেওয়া হয়েছে।

রাজশাহী থেকে আসা নজরুল ইসলাম বলেন, জেলায় কতটি আসন তার ভিত্তিতে কাগজপত্র দেওয়া হয়েছে। এতে কারও বেশি আবার কারও কম কাগজপত্র হয়েছে। তিনি বলেন, এর মধ্য দিয়ে নির্বাচন কমিশন ঘোষণা দিলেই ফরম বিক্রি শুরু হবে।

সারাবাংলা/ইউজে/জেডএফ 

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন