বিজ্ঞাপন

স্বাস্থ্য পরীক্ষা শেষে ফের কারাগারে ব্যারিস্টার মইনুল

November 10, 2018 | 11:59 am

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

রংপুর: রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষা শেষে ফের কারাগারে নেওয়া হয়েছে সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ব্যারিস্টার মইনুল হোসেনকে। রংপুর কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার রত্না রায় এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, শনিবার (১০ নভেম্বর) সকালে কড়া নিড়াপত্তায় কারাগারের একটি মাইক্রোবাসে তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে (রমেক) নেওয়া হয়। সেখানে এক্সরে, ই্জিসি, রক্ত ইউরিনসহ বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা শেষে তাকে আবার কারাগারে পাঠানো হয়েছে।

রত্না রায় জানান, ব্যারিস্টার মইনুল হোসেন উচ্চ রক্তচাপ, ডায়বেটিকস, হৃদরোগসহ বিভিন্ন রোগে ভুগছিলেন। উচ্চ আদালতের নির্দেশে তার শারীরিক পরীক্ষার জন্য শুক্রবার মেডিকেল কর্তৃপক্ষকে চিঠি দেওয়া হয়। পরে হাসপাতালের মেডিসিন বিভাগের প্রধান দেবেন্দ্রনাথ সরকারের নের্তৃত্বে কর্তৃপক্ষ ৫ সদস্যের একটি মেডিকেল বোর্ড গঠন করে। মেডিকেল বোর্ড জানিয়েছে, বর্তমানে ব্যরিস্টার মইনুল সুস্থ্য আছেন।

বিজ্ঞাপন

গত ১৬ অক্টোবর বেসরকারি একটি টেলিভিশন চ্যানেলের টকশোতে সাংবাদিক মাসুদা ভাট্টিকে এক প্রশ্নের জেরে চরিত্রহীন বলে মন্তব্য করেন ব্যারিস্টার মইনুল।  এ মন্তব্যের কারণে সমালোচনার মুখে পড়েন তিনি।

ব্যারিস্টার মইনুলকে প্রকাশ্যে ক্ষমা চাওয়ার দাবি জানিয়ে বিবৃতি দেন নারী সাংবাদিকরা। বিভিন্ন গণমাধ্যমের সম্পাদক ও জ্যেষ্ঠ সাংবাদিকরা তার বিরুদ্ধে বিবৃতি দেন, বিবৃতি দেন বিশিষ্ট নাগরিকরাও। প্রধানমন্ত্রী শেখ হাসিনাও সৌদি সফর শেষে গণভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে ব্যারিস্টার মইনুলের সমালোচনা করেন।

ব্যারিস্টার মঈনুল তার মন্তব্যের জন্য প্রেস বিজ্ঞপ্তি পাঠিয়ে ক্ষমা প্রার্থনা করেন। কিন্তু দাবি অনুযায়ী ওই প্রকাশ্যে ক্ষমা না চাওয়ায় ২১ অক্টোবর ঢাকা মহানগর হাকিম আদালতে মানহানির মামলা দায়ের করেন মাসুদা ভাট্টি। এ মামলায় গ্রেফতারি পরোয়ানাও জারি করা হয় মইনুলের নামে।

বিজ্ঞাপন

পরে কুমিল্লা ও কুড়িগ্রামেও মামলা হয় তার নামে। এর মধ্যে ঢাকা ও জামালপুরের মামলায় পাঁচ মাসেরএবং কুড়িগ্রামের মামলায় ছয় সপ্তাহের আগাম জামিন পান ব্যারিস্টার মইনুল।

তবে রংপুরে দায়ের করা মানহানির মামলায় গত ২২ অক্টোবর ঢাকার উত্তরা থেকে তাকে গ্রেফতার করা হয়।

সারাবাংলা/এমএইচ

আরও পড়ুন

বিজ্ঞাপন

রংপুর কারাগারে ব্যারিস্টার মইনুল, তোলা হবে আদালতে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন