বিজ্ঞাপন

সাবেক প্রতিমন্ত্রী মিলন কারাগারে

November 23, 2018 | 2:37 pm

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

চাঁদপুর: সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী ও বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আ ন ম এহছানুল হক মিলনের জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠিয়েছেন  চাঁদপুরের একটি আদালত।

শুক্রবার (২৩ নভেম্বর) দুপুরে তাকে চাঁদপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সফিউল আজমের আদালতে হাজির করা হলে আদালত এ আদেশ দেন।

এহছানুল হক মিলনের আইনজীবী কামরুল ইসলাম জানান, সাবেক প্রতিমন্ত্রী আ ন ম এহছানুল হক মিলনকে হত্যা, হত্যাচেষ্টা ও চাঁদাবাজির মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে হাজির করেছে পুলিশ। এসময় জামিন আবেদন করা হয়। তবে আদালত এ বিষয়ে আগামী রোববার আদেশ দেবেন জানিয়ে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন।

বিজ্ঞাপন

আদালত সূত্রে জানা গেছে, চাঁদপুরের বিভিন্ন আদালতে মিলনের নামে ২৮টি মামলা রয়েছে। এর মধ্যে ১৭টি মামলায় মিলনের বিরুদ্ধে পরোয়ানাভুক্ত আসামি। সাবেক এমপি মিলনকে শুক্রবার ভোরে চট্টগ্রাম থেকে গ্রেফতার করে গোয়েন্দা পুলিশ। চাঁদপুর জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) চট্টগ্রাম নগর ডিবির সদস্যরা যৌথ অভিযান চালিয়ে নগরীর চট্টেশ্বরী বিএনপি নেতা শাহ আলমের বাসায় অভিযান চালিয়ে মিলনকে আটক করে।

পুলিশ জানায়, চাঁদপুরের আদালত থেকে বিভিন্ন মামলায় জামিন নিয়ে বিদেশে পালিয়ে যান মিলন। সম্প্রতি গোপনে বিদেশ দেশে এসে আত্মগোপন ছিলেন তিনি। ১৭ মামলায় ওয়ারেন্টভুক্ত আসামি মিলন চট্টগ্রামের ওই বাসায় গত ১৩ নভেম্বর থেকে আত্মগোপনে ছিলেন। চট্টগ্রাম থেকে সকালে মিলনকে আনা হয় চাঁদপুর। জেলা ডিবি কার্যালয়ে ২ ঘণ্টা রাখার পর বেলা পৌনে ১১টায় পাঠানো হয় আদালতে।

বিএনপি-জামায়াতের নেতৃত্বাধীন চারদলীয় জোট সরকারের আমলে শিক্ষা প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করা মিলন পরীক্ষায় নকলের বিরুদ্ধে অভিযান চালিয়ে যেমন আলোচিত হয়েছিলেন, তেমনি ক্ষমতার অপব্যবহারেরর অভিযোগে সমালোচিতও হয়েছিলেন।

বিজ্ঞাপন

আওয়ামী লীগের নেতৃত্বাধীন মহাজোট সরকার ক্ষমতায় আসার পর বিভিন্ন মামলায় গ্রেফতার হয়ে কারাবাস করতে হয়েছে চাঁদপুরের কচুয়া থেকে নির্বাচিত এই সাবেক সংসদ সদস্যকে।

সারাবাংলা/এমএইচ

আরও পড়ুন

সাবেক প্রতিমন্ত্রী মিলন চট্টগ্রাম থেকে গ্রেফতার

বিজ্ঞাপন

সিইসি’র দেখা পেলেন না সাবেক শিক্ষা প্রতিমন্ত্রীর স্ত্রী

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন