বিজ্ঞাপন

বিপিএলে থাকা হচ্ছে না স্মিথের

December 20, 2018 | 12:23 pm

স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

অনেকটা চমক দিয়েই কুমিল্লা ভিক্টোরিয়ানস জানিয়েছিল, বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) এবারের আসরে তাদের দলের হয়ে খেলতে আসছেন অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক স্টিভ স্মিথ। তবে ড্রাফটের বাইরে তাকে দলে নেওয়ায় আপত্তি জানায় বিপিএলের এক ফ্র্যাঞ্চাইজি। যে কারণে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) জানিয়েছে, বিপিএলের এবারের আসরে খেলার অনুমতি পাচ্ছেন না অজি এই তারকা।

গত মাসেই বিদেশি খেলোয়াড় কোটায় শ্রীলঙ্কান ব্যাটসম্যান অ্যাসেলা গুনারত্নের বদলে স্মিথের সঙ্গে চুক্তি করে কুমিল্লা ভিক্টোরিয়ানস। কিন্তু নিয়ম ভেঙেছে সেখানেই।

যে কারণে স্মিথের ব্যাপারে আপত্তি তুলেছে বর্তমান চ্যাম্পিয়ন দল রংপুর রাইডার্স। তাদের দাবি, যেহেতু বিপিএলের প্লেয়ার্স ড্রাফটে তার নাম ছিল না, তাই এবারের বিপিএলে স্মিথের খেলা নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে। রংপুরের মতো অন্যান্য দলগুলোও একই আপত্তি তুলেছে। তাদের দাবি, বাইলজ অনুযায়ী এখন ড্রাফটের বাইরে বিদেশি ক্রিকেটার নিতে পারবে না কুমিল্লা। কুমিল্লাকে নিতে হবে ড্রাফট থেকেই। এরপর বিপিএল গভর্নিং কাউন্সিলের টেকনিক্যাল কমিটির পক্ষ থেকে জানানো হয়, স্মিথের ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত দেবে বিসিবি।

বিজ্ঞাপন

খেলাধুলাভিত্তিক সংবাদমাধ্যম ক্রিকবাজকে কুমিল্লার প্রধান নির্বাহী একেএম জাকি জানিয়েছেন, বিসিবি জানিয়েছে স্মিথ এবার খেলতে পারছেন না, ‘হ্যাঁ, সে (স্মিথ) এবার আমাদের হয়ে খেলতে পারবেন না। গত রাতে (বুধবার) এই বিষয়ে আমরা একটি মেইল পেয়েছি।’

তবে স্মিথকে দলে পাওয়ার আশা ছাড়ছে না কুমিল্লা। তাই অজি এই তারকাকে পাওয়া যাচ্ছে কি না সেজন্য অপেক্ষায় থাকতে হবে।

সারাবাংলা/এসএন

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন