বিজ্ঞাপন

ময়মনসিংহে কঠিন চ্যালেঞ্জে ফখরুল ও তুহিন

December 21, 2018 | 3:49 pm

।। মো: গোলাম কিবরিয়া, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ময়মনসিংহ: দশম জাতীয় সংসদ নিবাচনে ময়মনসিংহ-৮ (ঈশ্বরগঞ্জ) ও ময়মনসিংহ-৯ (নান্দাইল) আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জেতা সাংসদ ফখরুল ইমাম ও আনোয়ারুল আবেদীন খান তুহিন এবার কঠিন চ্যালেঞ্জের সম্মুখীন। ওই দুই আসনেই এবার তাদের লড়তে হবে ধানের শীষের বিপক্ষে। তাই, একাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে কিছুটা চিন্তার ভাঁজ তাদের কপালে। তবে, ভোটের মাঠ ছাড়েন নি তারা।

এরই মধ্যে নান্দাইল থেকে নৌকার বিদ্রোহী মেজর জেনারেল (অব:) আব্দুস ছালাম নৌকাকে সমর্থন দিয়ে মাঠ ছেড়েছে। অন্যদিকে, ঈশ্বরগঞ্জে নৌকার বিদ্রোহী প্রার্থী মাহমুদ হাসান সুমনের প্রার্থিতা হাইকোর্ট স্থগিত করেছে। এ নিয়ে কিছুটা স্বস্তির নি:শাস ফেলছে ওই দুই প্রার্থী।

জানা যায়, ঈশ্বরগঞ্জ থেকে ফখরুল ঈমাম ১৯৮৮ ও ২০১৪ সালের নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় দুইবার সাংসদ নির্বাচিত হন। এবারও তিনি মহাজোট প্রার্থী হিসেবে ভোটের মাঠে রয়েছেন। বর্তমানে তিনি জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও ময়মনসিংহ জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক। হেভিওয়েট এই প্রার্থী বিনা ভোটে সাংসদ হলেও ক্লিন ইমেজের কারণে তিনি এখনো ভোটারদের গুডবুকে রয়েছেন।

বিজ্ঞাপন

একাদশ সংসদ নির্বাচনে ফখরুল ইমামের মূল প্রতিদ্বন্দ্বি ধানের শীষের প্রার্থী অ্যাডভোকেট এ এইচ এম খালেকুজ্জামান। তবে, উপজেলা পরিষদের চেয়ারম্যানের পদ থেকে সদ্য পদত্যাগকারী আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মাহমুদ হাসান সুমনের সাথেই লড়াই হবার কথা থাকলেও হঠাৎ করেই হাইকোর্ট তার প্রার্থিতা স্থগিত করলে মূল লড়াই এখন ধানের শীষের সাথেই হবে। যদিও মাহমুদ হাসান সুমন জানিয়েছেন প্রার্থীতা স্থগিতের বিষয়টি নিয়ে তিনি রিট করার প্রস্তুতি নিচ্ছেন।

এদিকে, নান্দাইলের বর্তমান সাংসদ ও মহাজোট প্রার্থী আনোয়ারুল আবেদীন খান তুহিন এমপি’র বিপক্ষে রয়েছেন ধানের শীষের শক্ত প্রতিদ্বন্দ্বী খুররম খান চৌধুরী। তবে, বিগত পাঁচ বছরে তার হাত ধরে নান্দাইলের উন্নয়ন কর্মকান্ড তুলে ধরে ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে ভোটের মাঠ ধরে রাখার চেষ্টা করছেন তুহিন। গত মঙ্গলবার তুহিনকে সমর্থন দিয়ে মেজর জেনারেল (অব:) আব্দুস ছালাম ভোটের মাঠ থেকে সরে দাঁড়ানোতে অনেকটাই স্বস্তিতে বর্তমান সাংসদ। ভেদাভেদ ভুলে প্রচারণায় ব্যস্ত দু’গ্রুপই।

অন্যদিকে, ভোটের মাঠে খুররম খানও অনেক বড় ফ্যাক্টর। তিনিও সাবেক সংসদ সদস্য। বিএনপি’র এই প্রার্থীর রয়েছে বিশাল ভোট ব্যাংক। মনোনয়ন পাবার আগে দলটি থেকে একাধিক প্রার্থী নির্বাচনী প্রচার-প্রচারণা চালালেও ইতিমধ্যে সবাই ঐক্যবদ্ধ হয়ে ধানের শীষের পক্ষে কাজ করে যাচ্ছেন। স্থানীয়রা বলছেন, এই আসনটিতে হাড্ডাহাড্ডি লড়াই হবে নৌকা ও ধানের শীষের।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেএএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন