বিজ্ঞাপন

ঢাকা-১ আসন: ভোট বর্জন করে নতুন তফসিলের দাবি সালমা ইসলামের

December 30, 2018 | 1:11 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: নির্বাচনে কারচুপি, কর্মী-সমর্থকদের ওপর হামলা, পোলিং এজেন্টদের কেন্দ্র থেকে বের করে দেওয়ার অভিযোগে ভোট বর্জন করেছেন জাতীয় পার্টির সাবেক এমপি ও একাদশ সংসদ নির্বাচনে ঢাকা-১ আসনের স্বতন্ত্র প্রার্থী সালমা ইসলাম। একই সঙ্গে ঢাকা-১ আসনে নতুন তফসিলের দাবি করেছেন তিনি।

রোববার (৩০ ডিসেম্বর) নবাবগঞ্জ উপজেলার কামারখোলায় নিজ বাসভবনে সংবাদ সম্মেলনে তিনি সংসদ নির্বাচন বর্জনের ঘোষণা দেন।

সালমা ইসলাম মোটর গাড়ি মার্কায় নির্বাচন করছেন। ওই আসনে বিএনপির কোনো প্রার্থী না থাকায় সালমা ইসলামকে সর্মথন দেয় দলটি। ওই আসনে নৌকার প্রার্থী বিশিষ্ট ব্যবসায়ী সালমান এফ রহমান। মহাজোট থেকে সালমান এফ রহমানকে ওই আসনে মনোনয়ন দেওয়ায় এবার জাতীয় পার্টি থেকে মনোনয়ন পাননি সালমা ইসলাম। পরে তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করেন।

বিজ্ঞাপন

সালমা ইসলাম সাংবাদিকদের বলেন, ‘আমার এজেন্টদের বের করে দেওয়া হয়েছে। তাদের হুমকি-ধামকি দেওয়া হচ্ছে। তাদের নিরাপত্তার জন্য আমি সরে দাঁড়ালাম। ওই আসনে ফের নির্বাচন দেওয়ার দাবি জানান সালমা ইসলাম।’

এর আগে ভোট বর্জনের ঘোষণা দিয়েছেন ফরিদপুর-২ (নগরকান্দা–শালথা) আসনের বিএনপির প্রার্থী শামা ওবায়েদ। রোববার সকাল সাড়ে ১০টার দিকে ভোট বর্জনের ঘোষণা দেন তিনি। এই আসনে আওয়ামী লীগ প্রার্থী সৈয়দা সাজেদা চৌধুরী।

এছাড়া কুমিল্লা-১১ ও খুলনা-৫ আসনের ধানের শীষের প্রার্থী ভোট বর্জন করেন। কুমিল্লা-১১ (চৌদ্দগ্রাম) আসনে ধানের শীষের প্রার্থী জামায়াত নেতা ড. আব্দুল্লাহ মোহাম্মদ তাহের নির্বাচন বর্জন করেছেন। রোববার (৩০ ডিসেম্ব) সকাল ১১টায় তিনি নির্বাচন বর্জনের ঘোষণা দেন।

বিজ্ঞাপন

ভোট বর্জন করেছেন খুলনা-৫ (ফুলতলা-ডুমুরিয়া) আসনে ধানের শীষের প্রার্থী ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার। তিনি কেন্দ্রীয় জামায়াতের নায়েবে আমির। রোববার সকাল ১০টায় তিনি ভোট বর্জনের ঘোষণা দেন।

সারাবাংলা/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন