বিজ্ঞাপন

আফগানিস্তানে তালিবান হামলায় ২৩ নিরাপত্তাকর্মী নিহত

January 1, 2019 | 7:14 pm

।। আন্তর্জাতিক ডেস্ক ।।

বিজ্ঞাপন

আফগানিস্তানের উত্তরাঞ্চলীয় সার-ই-পুল প্রদেশে একাধিক চেকপয়েন্টে জঙ্গি গোষ্ঠী তালিবানের হামলায় অন্তত ২৩ নিরাপত্তাকর্মী নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ২৫ জন। সোমবার (৩১ ডিসেম্বর) তালিবানের একাধিক হামলায় এসব হতাহতের ঘটনা ঘটে। খবর আল জাজিরার।

প্রাদেশিক পরিষদ প্রধান মোহাম্মদ নুর রহমানি বলেন, সোমবার (১ জানুয়ারি) প্রদেশের সায়াদ জেলা ও রাজধানী সার-ই-পলের উপকণ্ঠে নিরাপত্তা বাহিনী ও তালিবানের মধ্যে কয়েক ঘণ্টাব্যাপি লড়াই হয়।

প্রাদেশিক পরিষদ সদস্য মোহাম্মদ আসিফ সাদিকি বলেন, লড়াইয়ে নিহতদের মধ্যে আফগান গোয়েন্দা সংস্থার একজন উচ্চপদস্থ প্রাদেশিক কর্মকর্তা, একজন স্থানীয় পুলিশ কমান্ডার ও সেনাবাহিনীর একজন কমান্ডার রয়েছেন।

বিজ্ঞাপন

তালিবানের মুখপাত্র কারি ইউসুফ আহমাদি হামলার দায় স্বীকার করেছে।

সাদিকি বলেন, সোমবার সন্ধ্যা ৭টার দিকে হামলা শুরু হয়। হামলায় অন্তত ২৫ জন আহত হয়েছেন।

প্রাথমিকভাবে দু’টি নিরাপত্তা পোস্টে হামলা চালায় তালিবান যোদ্ধারা। সাদিকি বলেন, হামলার পরপরই ঘটনাস্থলে অতিরিক্ত সেনা মোতায়েন করা হয়। তবে তারা সেখানে পৌঁছানোর আগেই তাদের গাড়ি বহরে অতর্কিত হামলা চালায় তালিবান।

বিজ্ঞাপন

উল্লেখ্য, সম্প্রতি আফগানিস্তানে নিরাপত্তাকর্মী ও সরকারি স্থাপনার হামলার হার বৃদ্ধি করেছে তালিবান। গত বৃহস্পতিবার (২৭ ডিসেম্বর) দেশটির উত্তরাঞ্চলীয় ফারইয়াব ও পূর্বাঞ্চলীয় নানগরহার প্রদেশে তালিবান হামলায় প্রাণ হারান অন্তত ১২ নিরাপত্তাকর্মী।

সারাবাংলা/ আরএ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন