বিজ্ঞাপন

মেসির মাথায় আরেকটি মুকুট

January 2, 2019 | 12:59 pm

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

২০১৮ সালটা দারুণ কেটেছে আর্জেন্টিনা আর বার্সেলোনার দলপতি লিওনেল মেসির। ফলশ্রুতিতে আরেকটি মুকুট মেসির শোকেসে জমলো। স্প্যানিশ জনপ্রিয় সংবাদমাধ্যম মার্কার পাঠক জরিপে ২০১৮ সালের বর্ষসেরা ফুটবলারের শিরোপা নিজের করে রাখলেন মেসি। গত বছরে দারুণ পারফর্ম করা ১০০ ফুটবলারের মধ্যে থেকে মার্কার পাঠকরা মেসিকে সর্বোচ্চ ভোট দিয়েছেন।

পাঠকদের ভোটে দ্বিতীয় স্থানে থাকেন ব্যালন ডি অর জেতা ক্রোয়েশিয়ার রিয়াল মাদ্রিদ তারকা লুকা মদ্রিচ। আর তিনে থাকেন ফ্রান্সের জার্সিতে বিশ্বকাপ জেতা অ্যাতলেতিকো মাদ্রিদের তারকা অ্যান্তোনিও গ্রিজম্যান। এই তালিকায় চার নম্বরে রিয়াল মাদ্রিদকে চ্যাম্পিয়ন্স লিগ জিতিয়ে ইতালিয়ান ক্লাব জুভেন্টাসে নাম লেখানো পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো।

গত বছরের দুর্দান্ত পারফরম্যান্সে মেসি জিতেছিলেন ইউরোপীয় গোল্ডেন বুট। এক ক্যালেন্ডার ইয়ারে করেছিলেন সর্বোচ্চ গোল। গত বছর জিতেছিলেন ডাবল শিরোপা (কোপা দেল রে এবং লা লিগা)। চ্যাম্পিয়ন্স লিগের এলিমিনেটর রাউন্ডে রোমাকে টপকাতে না পেরে শিরোপা জেতা হয়নি মেসি। এছাড়া, ফ্রান্সের বিপক্ষে হেরে বিশ্বকাপের শিরোপার স্বাদও নেওয়া হয়নি আর্জেন্টাইন এই ফুটবল জাদুকরের। তারপরও পাঠকরা মেসিকেই সেরাদের সেরা মেনে ভোট দিয়ে জিতিয়েছেন।

বিজ্ঞাপন

সেরা দশে কারা:
১। লিওনেল মেসি (বার্সেলোনা)
২। লুকা মদ্রিচ (রিয়াল মাদ্রিদ)
৩। অ্যান্তোনিও গ্রিজম্যান (অ্যাতলেতিকো মাদ্রিদ)
৪। ক্রিস্টিয়ানো রোনালদো (জুভেন্টাস)
৫। কাইলিয়ান এমবাপে (পিএসজি)
৬। মোহামেদ সালাহ (লিভারপুল)
৭। এডেন হ্যাজার্ড (চেলসি)
৮। রাফায়েল ভারানে (রিয়াল মাদ্রিদ)
৯। হ্যারি কেইন (টটেনহ্যাম হটস্পার)
১০। কেভিন ডি ব্রুইন (ম্যানচেস্টার সিটি)

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন