বিজ্ঞাপন

জানুয়ারির দলবদলে চমক থাকছে

January 2, 2019 | 4:35 pm

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

নতুন বছর শুরু হয়ে গেছে। ইউরোপীয় ফুটবলের শীতকালীন দলবদল চমক নিয়ে আবারো হাজির। জানুয়ারির ট্রান্সফার উইন্ডোতে একে একে উঠে আসছে বিশ্বসেরা তারকাদের নাম। নতুন দলবদলের বাজারে ক্লাবগুলোর স্কোয়াডে যুক্ত হবে নতুন তারকা, বেরিয়ে যাবে আরও কিছু তারকা ফুটবলার। দেখে নেওয়া যাক ট্রান্সফার উইন্ডোতে সবশেষ কাদের নাম উঠছে।

মারুয়ান ফেল্লাইনি: ৩১ বছর, মিডফিল্ডার, ম্যানচেস্টার উইনাইটেড
হোসে মরিনহো ম্যানচেস্টার ইউনাইটেড থেকে বরখাস্ত হওয়ার পর পরই ফেল্লাইনির ভবিষ্যৎ নিয়ে টানাটানি পড়ে যায়। ওল্ড ট্রাফোর্ডের দলটির নতুন কোচ গুনার সুলশারের চিন্তায় নেই বেলজিয়ান তারকা ফেল্লাইনি। এদিকে, ৩১ বছর বয়সী এভারটনের সাবেক এই মিডফিল্ডারকে নিয়ে চিন্তাভাবনা শুরু করেছে তার্কিশ ক্লাব ফেরেঞ্চবার্খ।

গ্যারি কাহিল: ৩৩ বছর, ডিফেন্ডার, চেলসি
চেলসির কোচ মাউরোজিও সারি নতুন বছরে কাহিলকে ছেড়ে দেওয়ার প্রস্তাবে রাজি হয়েছেন। এই জানুয়ারিতে স্ট্যামফোর্ড ব্রিজের দলটি থেকে চলে যেতে পারেন ৩৩ বছর বয়সী এই ইংলিশ তারকা। তার দিকে চোখ রেখেছে উনাই এমেরির আর্সেনাল। ডিফেন্সিভ অপশনে শক্তি বাড়াতে গানাররা কাহিলকে টানতে পারে নিজেদের স্কোয়াডে।

বিজ্ঞাপন

গঞ্জালো হিগুয়েন: ৩১ বছর, ফরোয়ার্ড, এসি মিলান
এই মৌসুমে রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্টাসে নাম লেখান ক্রিস্টিয়ানো রোনালদো। গত বছর জুভিদের টেনে নিয়ে চলা আর্জেন্টাইন ফরোয়ার্ড হিগুয়েনকে ছেড়ে দেয় ইতালিয়ান ক্লাবটি। হিগুয়েনের ঠিকানা হয় আরেক ইতালিয়ান ক্লাব এসি মিলানে। ধারে নিয়ে আসা হিগুয়েনকে নতুন বছরে ছেড়ে দিচ্ছে মিলান। বিনিময় চুক্তির মাধ্যমে ইংলিশ ক্লাব চেলসিতে আসতে পারেন হিগুয়েন। তাতে এসি মিলানে যেতে হতে পারে চেলসির পুরোনো সৈনিক অলিভিয়ের জিরুদ কিংবা আলভারো মোরাতাকে।

আদ্রিয়েন র‌্যাবিওট: ২৩ বছর, মিডফিল্ডার, পিএসজি
ফরাসি এই মিডফিল্ডারকে নিতে আরও আগে থেকেই চেষ্টা চালাচ্ছে স্প্যানিশ ক্লাব বার্সেলোনা। র‌্যাবিওটকে নিয়ে আগ্রহের কমতি নেই ইংলিশ ক্লাব লিভারপুলের। ফরাসি লিগ চ্যাম্পিয়ন পিএসজির এই উঠতি তারকার জানুয়ারিতে চুক্তি শেষ হওয়ার কথা। খুব শিগগিরই ফ্রান্স তারকার নতুন ঠিকানা হতে পারে স্প্যানিশ ক্লাব বার্সায় নয়তো ইংলিশ ক্লাব লিভারপুলে।

মেসুত ওজিল: ৩০ বছর, মিডফিল্ডার, আর্সেনাল
এই জানুয়ারিতে আর্সেনালের সঙ্গে চুক্তি শেষ হতে যাচ্ছে জার্মান তারকা ওজিলের। নতুন বর্ধিত চুক্তিতেও সাইনিং হয়নি তার। এমিরেটস স্টেডিয়াম ছেড়ে ৩০ বছর বয়সী এই জার্মান তারকার নতুন ঠিকানা হতে পারে আরেক ইংলিশ ক্লাব ফুলহ্যাম কিংবা ম্যানচেস্টার ইউনাইটেডে।

বিজ্ঞাপন

সেস ফ্যাব্রিগাস: ৩১ বছর, মিডফিল্ডার, চেলসি
ইংলিশ জায়ান্ট চেলসি ছেড়ে এই দলবদলের বাজারে সেস ফ্যাব্রিগাসের ঠিকানা হতে পারে ইতালিয়ান ক্লাব এসি মিলানে। তবে, বসে থাকবে না আরেক ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটি। আর্সেনাল আর বার্সেলোনার সাবেক এই তারকাকে নিয়ে বেশ ভালোই টানাটানি হবে। এই যুদ্ধে এগিয়ে সান সিরোর ক্লাব এসি মিলান। এদিকে, ফরাসি ক্লাব মোনাকো চেষ্টা চালিয়ে যাচ্ছে ফ্যাব্রিগাসকে নিজেদের দলে টানতে।

সারাবাংলা/এমআরপি

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন