বিজ্ঞাপন

ডাকাতের কবলে শুটিং ইউনিট, কেড়ে নিল সবকিছু

January 5, 2019 | 6:11 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: প্রামাণ্যচিত্রের শুটিং শেষে চট্টগ্রাম থেকে ফেরার পথে মুন্সিগঞ্জের গজারিয়ায় ডাকাতের কবলে পড়ে ভূবন মাঝি ছবির প্রোডাকশন হাউজ ‘গড়াই ফ্রেন্ডস’-এর একটি ইউনিট। এ সময় ডাকাতরা শুটিং ইউনিটের সবগুলো হার্ড ডিস্ক, ক্যামেরা ও অন্যান্য জিনিসপত্র নিয়ে গেছে।

শুক্রবার (৪ জানুয়ারি) দিবাগত রাত ২টার দিকে ডাকাতির ঘটনা ঘটে বলে সারাবাংলাকে জানিয়েছেন ‘গড়াই ফ্রেন্ডস’ প্রোডাকশন হাউজের সিইও ফখরুল আরেফিন।


আরও পড়ুন :  সালমানের সামনেই ক্যাটরিনাকে বিয়ের প্রস্তাব!


ফখরুল আরেফিন সারাবাংলাকে বলেন, ‘বীরশ্রেষ্ঠ মতিউর রহমান ও কিলো ফ্লাইটের ওপর এয়ারফোর্সের দুটি ডকুমেন্টারির শুটিং শেষে চট্টগ্রাম থেকে ঢাকায় ফিরছিল শুটিং ইউনিট। রাত ২টার দিকে ঢাকা-চট্টগ্রাম হাইওয়ে হয়ে মুন্সিগঞ্জের গজারিয়ায় আসলে যানজটে পড়ে গাড়িটি। এ সময় কয়েকজন ডাকাত মাইক্রোবাসটিকে রাম দা দিয়ে কোঁপাতে থাকে। গাড়ির দুপাশের গ্লাস ভেঙে গেলে চালকসহ কয়েকজনকে রাম দা ধরে জিম্মি করে টাকা, শুটিং ইউনিটের সব মালামাল (ক্যামেরা, হার্ডডিস্ক ও অন্যান্য জিনিসপত্র) কেড়ে নেয়।’

বিজ্ঞাপন

প্রামাণ্যচিত্র দুটির যে শুটিং করা হয়েছিল, তার সবকিছু ডাকাতরা নিয়ে গেছে। ঘটনার পরই হাইওয়ে ও গজারিয়া থানা পুলিশের কাছে সহায়তা চাইলে কোনো সাড়া পাওয়া যায়নি বলে জানান ফখরুল আরেফিন।

তিনি বলেন, ‘রাতে পুলিশ রেসপন্স করেনি। সারারাত গাড়িটি সড়কে পড়েছিল। পুলিশকে বলেছিলাম— গাড়িটি অন্তত উদ্ধার করেন কিন্তু তারা কোনো কোঅপারেশন করেনি। আমরাও রাতে সড়কে পড়েছিলাম। ভোরবেলা ঢাকা থেকে বিকল্প চাবি নিয়ে গেলে সেখান থেকে ফিরে আসি। আজ শনিবার (৫ জানুয়ারি) আমাদের লোক গজারিয়া থানায় একটি মামলা করতে গেছেন।’

এ ব্যাপারে জানতে চাইলে গজারিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হারুণ-অর রশীদ বলেন, ডাকাতির খবর তারা জানেন না। অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে। তা ছাড়া মহাসড়কের ঝামেলাগুলো হাইওয়ে পুলিশ দেখে থাকেন, বলেও জানান তিনি।

বিজ্ঞাপন

২০১৪ সালে গড়াই ফ্রেন্ডস প্রোডাকশন হাউজ চালুর পর তারা ভূবন মাঝি সিনেমাটি তৈরি করেছেন। এ ছড়া ‘গন্ডি’ নামের নতুন একটা সিনেমার শুটিং শেষ করেছে তারা। এর আগে আল-বদর নামে একটি প্রামাণ্যচিত্র তৈরি হয়েছে এই প্রোডাকশন হাউজের ব্যানারে। পরবর্তীকালে আল-বদর প্রামাণ্যচিত্রটি জাতীয় পুরস্কার পায়। এ ছাড়া বঙ্গবন্ধুর ৭ মার্চ ভাষণের ওপর একটি প্রামাণ্যচিত্র তৈরি করা হয়, যা ইউনেস্কোতে গেছে।

সারাবাংলা/ইউজে/এমআই


আরও পড়ুন :

আসল পরীক্ষায় পূজা

মলিন ‘বিজয়া’য় উজ্জ্বল জয়া

রাজনীতির মুখে ‘অ্যাক্সিডেন্টাল প্রাইম মিনিস্টার’


Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন