বিজ্ঞাপন

বিএনপির মেয়র প্রার্থী তাবিথ আউয়াল

January 15, 2018 | 11:16 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

তাবিথ আউয়ালই আসন্ন ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) উপ-নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী।

আগ্রহী ৫ প্রার্থীর সাক্ষাৎকার শেষে সোমবার রাত সোয়া ১১টায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দলের প্রার্থী হিসেবে তাবিথ আউয়ালের নাম ঘোষণা করেন।

এর আগে রাত পৌনে ১০টায় গুলশানে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে আগ্রহী ৫ প্রার্থী আখতারুজ্জামান, ড. আসাদুজ্জামান রিপন, শাকিল ওয়াহেদ, এম এ কাইয়ুমের পক্ষে জলুল বাছিদ আঞ্জু এবং তাবিথ আউয়ালের সাক্ষাৎকার গ্রহণ করে মনোনয়ন বোর্ড।
সাক্ষাৎকার গ্রহণ ও মনোনয়পত্র যাচাই-বাছাইয়ের পর সাংবাদিকদের সামনে দল মোনোনীত প্রার্থীর নাম ঘোষণা করেন মির্জা ফখরুল।

বিজ্ঞাপন

তিনি বলেন, নির্বাচনে মনোনীত হওয়ার যোগ্য এবং আগ্রহী আরও অনেক প্রার্থী আমাদের ছিল। এদের মধ্যে তাবিথ আউয়াল আগেও নির্বাচন করেছেন এবং বিপুল ভোট পেয়েছিলেন। লেখা-পড়া জানা শিক্ষিত ছেলে তাবিথ, তাই স্থায়ী কমিটির বৈঠকে তাবিথকেই মনোনীত করা হয়েছে।

মেয়র আনিসুল হকের মৃত্যুতে ডিএনসিতে উপ-নির্বাচনের ঘোষণা আসার পর থেকেই বিএনপির প্রার্থী হিসেবে তাবিথ আউয়ালের নাম বার বার উচ্চারিত হচ্ছিল। কিন্ত ডিএনসিসি নির্বাচনে ধানের শীষ প্রতীকে প্রতিদ্বন্দ্বিতার জন্য বিএনপির সাবেক সংসদ সদস্য মেজর (অব.) আখতারুজ্জামান, ঢাকা মহানগর (উত্তর) বিএনপির সভাপতি এম এ কাইয়ুম, বিএনপির বিশেষ সম্পাদক আসাদুজ্জামান রিপন, প্রকাশনা বিষয়ক সহ-সম্পাদক শাকিল ওয়াহেদ দলের মনোনয়নপত্র কেনেন। ফলে বাছাই প্রক্রিয়ার মধ্য দিয়ে প্রার্থী চূড়ান্ত করার সিদ্ধান্ত নিতে হয় বিএনপিকে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেড

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন