বিজ্ঞাপন

ফেনীতে চেয়ারম্যান প্রার্থীসহ ৫ জনের মনোনয়নপত্র অবৈধ

March 6, 2019 | 7:16 pm

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ফেনী: চতুর্থ ধাপে উপজেলা নির্বাচনে বুধবার (৬ মার্চ) ফেনীর ছয় উপজেলার মনোনয়নপত্র যাচাই-বাছাই হয়েছে। এরমধ্যে তিনজন উপজেলা চেয়ারম্যান ও দুইজন পুরুষ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র অবৈধ ঘোষণা করা হয়েছে। নির্বাচনে অংশ নিতে ৪০ প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছিলেন।

মনোনয়নপত্র বাতিল হওয়া প্রার্থীরা হচ্ছেন, ছাগলনাইয়া উপজেলায় চেয়ারম্যান প্রার্থী অ্যাডভোকেট এএস এম শহীদুল্লাহ ও আবদুল হালিম। এই উপজেলায় দুইজনের মনোনয়ন অবৈধ হওয়ায় সেখানে একক প্রার্থী বর্তমান চেয়ারম্যন মেজবাউল হায়দার চৌধুরী সোহেল। অন্যজন ফুলগাজী উপজেলার চেয়ারম্যান প্রার্থী রামীম মজুমদার। অপর দুই পুরুষ ভাইস চেয়ারম্যান প্রার্থী (দাগনভূঞ) মো. সোহেল ও আনোয়ার হোসেন ভূঞা।

আরও পড়ুন: ফেনীর ছয় উপজেলায় নৌকার প্রার্থী চূড়ান্ত, নিরুত্তাপ ভোটের হাওয়া

বিজ্ঞাপন

নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, চতুর্থ ধাপে উপজেলা নির্বাচনে ফেনীর ছয় উপজেলার মধ্যে তিন উপজেলায় চেয়ারম্যান পদে একক প্রার্থী। এছাড়া পরশুরাম উপজেলায় সবক’টি পদে একক প্রার্থী এবং ফেনী সদর উপজেলায় পুরুষ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে একক প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। তারা সকলেই আওয়ামী লীগের মনোনীত প্রার্থী।

আরও পড়ুনবিদ্রোহী প্রার্থীরা সরে যাওয়ায় ফেনীতে মহাজোটে স্বস্তি

জেলা নির্বাচনী কর্মকর্তা মো. নাছির উদ্দিন পাটোয়ারি জানান, জেলার সোনাগাজী উপজেলায় চেয়ারম্যানে পদে জহির উদ্দিন মাহমুদ লিপটন একক প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। ভাইস চেয়ারম্যান পদে পাঁচ জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে দুইজন। দাগভূঞা উপজেলায় চেয়ারম্যান পদে দিদারুল কবির রতন একক মনোনয়নপত্র জমা দিয়েছেন। ভাইস চেয়ারম্যান পদে পাঁচ জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে চারজন। পরশুরাম উপজেলায় চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে একক প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। ফেনী সদর উপজেলায় চেয়ারম্যান পদে আবদুর রহমান বিকম ও আজহারুল হক আরজু মনোনয়নপত্র জমা দিয়েছেন। ভাইস চেয়ারম্যান পদে ১ জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১ জন।

বিজ্ঞাপন

তিনি আরও জানান, ছাগলনাইয়া উপজেলায় চেয়ারম্যান পদে মেজবাউল হায়দার চৌধুরী সোহেল, অ্যাডভোকেট এএস এম শহীদুল্লাহ ও আবদুল হালিম। ভাইস চেয়ারম্যান পদে দুইজন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে তিনজন। ফুলগাজী উপজেলায় চেয়ারম্যান পদে আবদুল আলীম ও রামীম মজুমদার গোলাম জাব্বার পল্টু। ভাইস চেয়ারম্যান পদে ২ জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে দুইজন।

সারাবাংলা/এমএইচ

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন