বিজ্ঞাপন

রাতে ব্যালট পেপারে সিল, ৩ নির্বাচনি কর্মকর্তা আটক, ভোট স্থগিত

March 10, 2019 | 12:17 pm

।।ডিস্ট্রিক করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

সিরাজগঞ্জ: ভোটের আগের রাতে ব্যালট পেপারে সিল মারার অভিযোগে সিরাজগঞ্জ সদর উপজেলার একটি কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে। এছাড়া এ ঘটনায় তিন নির্বাচনি কর্মকর্তাকে আটক করা হয়েছে।

শনিবার (৯ মার্চ) রাত আড়াইটার দিকে সদর উপজেলার এক নম্বর ওয়ার্ডের মাহমুদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে এ ঘটনা ঘটে।

আটকরা হলেন প্রিজাইডিং অফিসার মো. আনোয়ার হোসেন, সহকারী প্রিজাইডিং আবদুল আলীম ও বেলাল হোসেন।

বিজ্ঞাপন

সিরাজগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার সরকার মোহাম্মদ রায়হান ওই তিনজনকে আটকের বিষয়টি নিশ্চিত করেছেন।

জেলা রিটার্নিং কর্মকর্তা মো. আবুল হোসেন বলেন, ‘ওই কেন্দ্রে রাতে ব্যালট পেপারে সিল মারা হচ্ছে আমাদের কাছে এরকম খবর আসে। খবর পেয়ে সেখানে আমাদের একটি টিম যায়। এ ঘটনায় অভিযুক্ত সহকারী প্রিসাইডিং আবদুল আলীম ও বেলাল হোসেনকে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে ওঠা অভিযোগ তদন্ত করে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে।’

অভিযুক্ত প্রিসাইডিং অফিসার মো. আনোয়ার হোসেনকেও জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে জানান জেলা রিটার্নিং কর্মকর্তা।

বিজ্ঞাপন

উল্লেখ্য, শান্তিপূর্ণ পরিবেশে দেশের চারটি বিভাগের মোট ১২ জেলার ৭৮টি উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ চলছে। রোববার সকাল ৮টা থেকে প্রথম ধাপের নির্বাচনে ভোটগ্রহণ শুরু করে নির্বাচন কমিশন (ইসি)। চলবে বিকেল ৪টা পর্যন্ত।

এবারের উপজেলা নির্বাচনে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান তিনটি পদে দলীয় প্রতীকে নির্বাচন হচ্ছে। এতে মোট ৮৪২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে চেয়ারম্যান পদে ২০৭ জন, ভাইস চেয়ারম্যান পদে ৩৮৬ এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২৪৯ জন। এসব উপজেলায় মোট ভোটার ১ কোটি ৪২ লাখ ৪৮ হাজার ৮৫০ জন। কেন্দ্র সংখ্যা ৫ হাজার ৮৪৭টি।

সারাবাংলা/এমএইচ/একে

বিজ্ঞাপন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন