বিজ্ঞাপন

আফগানিস্তানকে হারিয়ে সিরিজ সমতায় আয়ারল্যান্ড

March 10, 2019 | 9:16 pm

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

আফগানিস্তানের বিপক্ষে পাঁচ ম্যাচ সিরিজের পঞ্চম ও শেষ ওয়ানডেতে ৫ উইকেটের জয় তুলে নিয়েছে আয়ারল্যান্ড। দেরাদুনে রোববার (১০ মার্চ) এই ম্যাচে জয় তুলে ২-২ এ সমতায় থেকে সিরিজ শেষ করেছে আইরিশরা।

এর আগে বৃষ্টির কারণে মাঠে গড়ায়নি সিরিজের দ্বিতীয় ওয়ানডে। তাতে ২-১ ব্যবধানে এগিয়ে ছিল আফগানরা। রোববার সিরিজের শেষ ম্যাচে টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন আইরিশ অধিনায়ক পোর্টারফিল্ড। আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভারে ৬ উইকেট হারিয়ে ২১৬ রান তোলে আফগানিস্তান। জবাবে ৪৭.২ ওভারে ৫ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় আয়ারল্যান্ড (২১৯/৫)।

জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ওপেনিং জুটিতে ৫৭ রান তোলেন উইলিয়াম পোর্টারফিল্ড ও পল স্টার্লিং। তবে সেই জুটিতে হানা দেন জহির খান। তার বলে বোল্ড হয়ে ফেরেন ১৭ রান করা পোর্টারফিল্ড। এরপর বালবারনিকে সঙ্গে করে দলের হাল ধরেন স্টার্লিং। দু’জন মিলে গড়েন ৮১ রানের জুটি। কিন্তু দলীয় ১৩৮ রানে ব্যক্তিগত ৭০ রানে স্টার্লিংকে ফিরিয়ে এই জুটি ভেঙে দেন রশিদ খান।

বিজ্ঞাপন

দলীয় ১৬১ রানে সিমি সিং ফেরেন ১৩ রান করে। আর বালবারনি ফেরেন ব্যক্তিগত ৬৮ রানে। শেষ দিকে কেভিন ও ব্রায়ান ৩৩ ও পয়েন্টার ৪ রানে অপরাজিত থেকে ম্যাচ জিতে মাঠ ছাড়েন।

আফগানদের হয়ে সর্বোচ্চ দুটি উইকেট নেন জহির খান। এছাড়াও একটি করে উইকেট নেন মুজিব উর রহমান, মোহাম্মদ নবী ও রশিদ খান।

এর আগে শুরুতে ব্যাট করতে নেমে ৫০ রানে ৪টি উইকেট হারায় আফগানরা। মোহাম্মদ সাহজাদ্দ ৬, জাবেদ আহমাদি ২৪, রহমত শাহ ১৭ ও সামিউল্লাহ শিনওয়ারি শূন্য হাতে ফেরেন। তবে পঞ্চম উইকেটে মোহাম্মদ নবীকে সঙ্গে করে দলের হাল ধরেন অধিনায়ক আসগর আফগান। দু’জন মিলে গড়েন ৭৬ রানের জুটি। তবে সেই জুটি ভেঙে সিমি সিং। তার করা বলে পয়েন্টারের হাতে ক্যাচ দিয়ে ব্যক্তিগত ৪০ রানে ফেরেন নবী।

বিজ্ঞাপন

এরপর নাজিবুল্লাহ জাদরান ৭ রান করে আউট হন। আর দলীয় ২০৬ রানে চোট পেয়ে মাঠ ছাড়েন আসগর আফগান। ফেরার আগে ১১১ বলে ৬ চার ও ২ ছক্কায় ৮২ রান করেন আফগান অধিনায়ক। শেষ দিকে রশিদ খান ৩৫ রানে অপরাজিত থেকে মুজিব উর রহমানকে সঙ্গে করে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন।

আয়ারল্যান্ডের হয়ে ডকরেইল সর্বোচ্চ ২টি উইকেট নেন। এছাড়াও একটি করে উইকেট নেন মুরতাহ, ম্যাকব্রেইন, ক্যামেরন ডউ ও সিমি সিং।

ম্যাচসেরা নির্বাচিত হন আসগর আফগান। আর সিরিজ সেরার পুরস্কার আসে অ্যান্ডি বালবারনির হাতে।

সারাবাংলা/এসএন

বিজ্ঞাপন

আরও পড়ুন: আয়ারল্যান্ডের বিপক্ষে জয়ের ম্যাচে আফগানদের যতো রেকর্ড

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন