বিজ্ঞাপন

দিয়াজ হত্যা: আসামি আরমান গ্রেফতার

March 20, 2019 | 4:12 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: প্রায় আড়াই বছর আগে ছাত্রলীগ নেতা দিয়াজ ইরফান চৌধুরীর মৃত্যুর ঘটনায় দায়ের হওয়া হত্যা মামলার এক আসামিকে গ্রেফতার করা হয়েছে। মামলার তদন্তকারী সংস্থা পুলিশের অপরাধ তদন্ত বিভাগ সিআইডি মোহাম্মদ আরমান নামে ওই আসামিকে গ্রেফতার করেছে।

বিজ্ঞাপন

বুধবার (২০ মার্চ) দুপুরে চট্টগ্রাম নগরীর চান্দগাঁও এলাকা থেকে আরমানকে গ্রেফতার করা হয়েছে বলে সারাবাংলাকে জানিয়েছেন মামলার তদন্তকারী কর্মকর্তা সিআইডি’র সহকারী পুলিশ সুপার (এএসপি) জসিম উদ্দিন।

এএসপি জসিম জানান, গ্রেফতারের পর আরমানকে আদালতে পাঠানো হয়েছে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) বাংলা বিভাগের ২০০৯-১০ শিক্ষাবর্ষের ছাত্র আরমান চবি ছাত্রলীগের বিলুপ্ত কমিটির সভাপতি মো. আলমগীর টিপু’র ভাই। একই মামলায় আরমানের সঙ্গে টিপুও আসামি।

বিজ্ঞাপন

দিয়াজ ইরফান চৌধুরীও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ছিলেন। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের যুগ্ম সম্পাদক দিয়াজ কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সম্পাদকও ছিলেন।

২০১৬ সালের ২০ নভেম্বর রাতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের দুই নম্বর গেট এলাকায় ভাড়া বাসায় নিজ কক্ষ থেকে দিয়াজের ঝুলন্ত মরদেহ উদ্ধার করে পুলিশ। এই ঘটনা নিয়ে নানা নাটকীয়তার পর ময়নাতদন্ত প্রতিবেদনে উঠে আসে, আত্মহত্যা নয় দিয়াজকে খুন করা হয়েছে।

ঘটনার পর ২৪ নভেম্বর জাহেদা আমিন চৌধুরী বাদী হয়ে আদালতে হত্যা মামলা দায়ের করেন।

বিজ্ঞাপন

মামলার আসামিরা হলেন- চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক সহকারী প্রক্টর আনোয়ার হোসেন, বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের বিলুপ্ত কমিটির সভাপতি আলমগীর টিপু, সাবেক ভারপ্রাপ্ত সভাপতি আবুল মনসুর জামশেদ, বিলুপ্ত কমিটির প্রচার সম্পাদক রাশেদুল আলম জিসান, ছাত্রলীগ কর্মী আবু তোরাব পরশ, মনসুর আলম, আব্দুল মালেক, মিজানুর রহমান, আরিফুল হক অপু ও মোহাম্মদ আরমান। এছাড়া অজ্ঞাতনামা আরও ৮-১০ জনকে আসামি করা হয়েছিল।

ওই মামলায় আনোয়ার হোসেন আদালতে আত্মসমর্পণ করে জেলে গিয়েছিলেন। মামলার আসামি ছাত্রলীগের নেতাকর্মীরা সবাই চট্টগ্রামের মেয়র ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন অনুসারী হিসেবে ক্যাম্পাসে পরিচিত। দিয়াজও নাছিরের অনুসারী হিসেবে পরিচিত ছিলেন।

সারাবাংলা/আরডি/এমএইচ

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন