বিজ্ঞাপন

অনলাইনে সার্টিফিকেট সত্যায়িত করবে পররাষ্ট্র মন্ত্রণালয়

March 29, 2019 | 6:46 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আবদুল মোমেন জানিয়েছেন, “অনলাইনে সার্টিফিকেট সত্যায়িতসহ অন্য কনস্যুলার সেবা অতি অল্প সময়ে দেবে পররাষ্ট্র মন্ত্রণালয়। সেই বিদেশে বাংলাদেশি মিশনে ২৪ ঘণ্টা হটলাইন চালু করা হবে। বিমান বন্দরে হয়রানি বন্ধে সিসি ক্যামেরা স্থাপন ও তদারকি করা হবে।”

বিজ্ঞাপন

তিনি বলেন, “তবে এ ক্ষেত্রে বিশ্ববিদ্যালয়গুলোকে অনলাইনে তাদের ডাটাবেজের (তথ্য ভাণ্ডার) মাধ্যমে দ্রুত স্ব স্ব বিশ্ববিদ্যালয়ের সার্টিফিকেট সত্যায়ন করতে হবে।”

শুক্রবার (২৯ মার্চ) ঢাকা বিশ্ববিদ্যালয় এক্স স্টুডেন্ট অ্যাসোসিয়েশন, সিলেট-এর পুনর্মিলনী অনুষ্ঠানে অংশ নিয়ে মন্ত্রী এসব কথা বলেন। পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে আজ (শুক্রবার) এক বার্তায় এই তথ্য জানানো হয়।

বাংলাদেশি প্রবাসীরা আলোচনা অনুষ্ঠান, সভা-সমাবেশসহ বিভিন্ন কর্মসূচির মাধ্যমে বিশ্বের বিভিন্ন দেশে রোহিঙ্গা ইস্যু তুলে ধরবে বলে আশাবাদ ব্যক্ত করেন ড. মোমেন।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, সরকারের অর্থনৈতিক কূটনীতি বাস্তবায়ন এবং বৈদেশিক বিনিয়োগ বাড়াতেও প্রবাসীরা সাহায্য করতে পারেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, “আমরা উন্নয়নের মহাসড়কে যাত্রা শুরু করেছি। আমরা চাই, বাংলাদেশ উন্নত দেশ হবে। সবাই সুখে-শান্তিতে থাকবে। কিন্তু আমাদের অনেক প্রকল্প যথা সময়ে বাস্তবায়ন হয় না। এগুলো বাস্তবায়নে কিভাবে আরও গতি আনা যায়, সে বিষয়ে আমাদেরকে আরও গবেষণা করতে হবে। সচেতনতা বাড়াতে হবে।”

সারাবাংলা/জেআইএল/এটি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন