বিজ্ঞাপন

এ বছরই আ.লীগের জাতীয় সম্মেলন, ৮ কমিটি গঠন

March 29, 2019 | 10:33 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: এই বছরই অনুষ্ঠিত হতে যাচ্ছে বাংলাদেশ আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলন। সম্মেলন সফলভাবে সম্পন্ন করার জন্য দেশব্যাপী সাংগঠনিক কার্যক্রম জোরদার করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এজন্য আটটি পৃথক কমিটি গঠন করা হয়েছে।  এই কমিটিগুলো বঙ্গবন্ধুর জন্ম-শতবার্ষিকী পালনের প্রস্তুতি গ্রহণেও কাজ করে যাবে।

বিজ্ঞাপন

শুক্রবার (২৯ মার্চ) বিকেলে গণভবনে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সভায় এসব সিদ্ধান্ত নেওয়া হয়। প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা সভার সভাপতিত্ব করেন। সভায় এ বছরই সম্মেলনের সিদ্ধান্তের কথা জানানো হয়।

বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় কাউন্সিলের জন্য সারা দেশে সাংগঠনিক কর্মকাণ্ড জোরদার করতে এই আটটি কমিটি গঠন করা হয়েছে। দলের উপদেষ্টামণ্ডলী, প্রেসিডিয়াম ও কেন্দ্রীয় কমিটির নেতাদের সমন্বয়ে এই আট কমিটি গঠন করা হয়। এই কমিটিগুলি আট বিভাগের তৃণমূল পর্যায়ের দলীয় সম্মেলন এবং সাংগঠনিক কর্মকাণ্ড পর্যবেক্ষণ ও গতিশীল করবে।

সভাপতিমণ্ডলীর সভায় স্থানীয় সরকারের বিভিন্ন পর্যায়ের নির্বাচনে যেসব মন্ত্রী, এমপি ও দলীয় নেতাদের সংগঠনের মনোনীত প্রার্থীদের পক্ষে কাজ করছেন তাদের কর্মকাণ্ডের বিষয়ে প্রতিবেদন তৈরি ও ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশনা দেওয়া হয়।

বিজ্ঞাপন

এছাড়া সভায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী সারাদেশে দলীয়ভাবে উদযাপনের লক্ষ্যে বিস্তারিত কর্মসূচি পালনের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এই লক্ষে সারা দেশে আওয়ামী লীগের সর্বস্তরে সাংগঠনিকভাবে বছরব্যাপী কর্মসূচি পালন ও গ্রন্থ প্রকাশের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সভার শুরুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বনানী অগ্নিকাণ্ডে নিহতদের স্মরণে গভীর শোক প্রকাশ করেন। এসময় শোকাহত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনাও জানান তিনি। একই সঙ্গে তিনি বনানী দুর্ঘটনাতে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতর, সশস্ত্র বাহিনী, আইনশৃঙ্খলা রক্ষাকারী সংস্থা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের স্বেচ্ছাশ্রমী শিক্ষার্থীদের সাহসী ও কার্যকরী ভূমিকার জন্য সভার পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জানান।

সভায় উপস্থিত ছিলেন- দলের প্রেসিডিয়াম সদস্য মতিয়া চৌধুরী, শেখ ফজলুল করিম, মোহাম্মদ নাসিম, কাজী জাফরউল্লাহ, অ্যাডভোকেট সাহারা খাতুন, পীযুষ কান্তি ভট্টাচার্য, নুরুল ইসলাম নাহিদ, ড. আব্দুর রাজ্জাক, কর্নেল (অব.) ফারুক খান, রমেশ চন্দ্র সেন, অ্যাডভোকেট আব্দুল মান্নান খান, দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ ও উপ দফতর সম্পাদক  ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমএমএইচ/এসবি/এমও

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন