বিজ্ঞাপন

‘অগ্নি দুর্ঘটনারোধে সরকারি সংস্থাগুলোকে নজরদারি বাড়াতে হবে’

March 29, 2019 | 10:45 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: অগ্নি দুর্ঘটনারোধে সরকারি সংস্থাগুলোকে নজরদারি বাড়ানোর আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুক্রবার (২৯ মার্চ) বিকেলে গণভবনে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সভায় তিনি এ আহ্বান জানান।

বিজ্ঞাপন

প্রধানমন্ত্রী বলেন, ‘অগ্নি দুর্ঘটনাসহ সার্বিক নিরাপত্তা বিষয়ে ভবন মালিক ও ব্যবহারকারীদের যথাযথ ব্যবস্থা নেওয়া দরকার। এই ক্ষেত্রে সরকারি সংস্থাসমূহের নজরদারি বাড়াতে হবে। পাশাপাশি জনসচেতনতা সৃষ্টির ওপর বিশেষ গুরুত্ব দিতে হবে।’

এসময় বহুতল ভবন নির্মাণের ক্ষেত্রে বিল্ডিং কোড যথাযথভাবে অনুসরণ করার কথা বলেন আওয়ামী লীগ সভাপতি।

সভার শুরুতে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বনানী অগ্নিকাণ্ডে নিহতদের স্মরণে গভীর শোক প্রকাশ করেন। এসময় নিহতদের আত্মার মাগফেরাত কামনা ও শোকাহত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান তিনি।

বিজ্ঞাপন

এ বছরই আ.লীগের জাতীয় সম্মেলন, ৮ কমিটি গঠন

একই সঙ্গে প্রধানমন্ত্রী বনানী দুর্ঘটনায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতর, সশস্ত্র বাহিনী, আইনশৃঙ্খলা রক্ষাকারী সংস্থা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের স্বেচ্ছাশ্রমী শিক্ষার্থীদের সাহসী ও কার্যকরী ভূমিকার জন্য আন্তরিক ধন্যবাদ জানান।

এছাড়াও সভায় নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের মসজিদে জুমার দিনে সন্ত্রাসী হামলাতে তীব্র নিন্দা জানিয়ে এই ঘটনায় হতাহতের প্রতি শোক প্রকাশ করা হয়। এই সময় আওয়ামী লীগ সভাপতি নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আর্ডেনের প্রতি গভীর সহমর্মিতা জানান।

সারাবাংলা/এমএমএইচ/এমও

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন