বিজ্ঞাপন

দেশে পৌঁছালো ফায়ারকর্মী সোহেলের মরদেহ

April 9, 2019 | 12:04 am

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: বনানীর এফআর টাওয়ারের আগুন নেভানোর সময় আহত ফায়ার সার্ভিসের কর্মী সোহেল রানার মরদেহ রাত ১০টা ৩৫ মিনিটে দেশে পৌঁছেছে বলে জানা গেছে।

বিজ্ঞাপন

সোমবার ( ৮ এপ্রিল) রাতে সারাবাংলাকে বিষয়টি নিশ্চিত করেছেন ফায়ারের ভারপ্রাপ্ত কর্মকর্তা (মিডিয়া) শাহজাহান শিকদার।

তিনি জানান, সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি ফ্লাইটে রাত ১০টা ৩৫ মিনিটে ফায়ারকর্মী সোহেলের মরদেহ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায়। এরপর ফায়ার সার্ভিসের পক্ষ থেকে বিমানবন্দরের ভেতরেই গার্ড অব অনার দেওয়ার পর রাত সাড়ে ১১টায় বিমানবন্দর থেকে তার মরদেহ বের করে সিএমএইচ (সম্মলীত সামরিক হাসপাতাল) এর উদ্দেশ্যে নেওয়া হয়েছে। রাতে সিএমএইচ এর হিমঘরে তার মরদেহ রাখা হবে। সকাল ১১টায় ফায়ার সার্ভিসের সদর দপ্তরে জানাজা শেষে গ্রামের বাড়ি কিশোরগঞ্জের ইটনায় নিয়ে যাওয়া হবে।

উল্লেখ্য, সোমবার (৮ এপ্রিল) বাংলাদেশ সময় ভোর ৪টা ১৭ মিনিটে সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন। এর আগে গত ৫ এপ্রিল, শুক্রবার গুরুতর আহত সোহেল রানাকে উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুর নেওয়া হয়।

বিজ্ঞাপন

আরও পড়ুন:  ফায়ারম্যান সোহেল রানার পরিবারের এখন কী হবে?


এদিকে সিঙ্গাপুরে চিকিৎসাধীন ফায়ারম্যান সোহেল রানার মৃত্যুর খবরে তার গ্রামের বাড়িতে চলছে শোকের মাতম। পুরো পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি ছিলেন তিনি। তিন ভাইয়ের পড়াশোনা আর পুরো পরিবারের খরচ, সবই ছিল সোহেল রানার কাঁধে। চার ভাইয়ের মধ্যে সোহেল ছিলেন সবার বড়। তার এই চলে যাওয়ায় পুরো পরিবার এখন দিশেহারা। ২০১৫ সালে ফায়ারম্যান হিসেবে চাকরিতে যোগ দেন সোহেল। সর্বশেষ কাজ করতেন কুর্মিটোলা ফায়ার স্টেশনে।

প্রসঙ্গত, গত ২৮ মার্চ, বৃহস্পতিবার বনানীর এফআর টাওয়ারে ভয়াবহ অগ্নিকাণ্ডে ২৬ জন নিহত ও ৭০ জন আহত হয়। অগ্নিকাণ্ডের পর কুর্মিটোলা ফায়ার স্টেশনের ফায়ারম্যান সোহেল রানা ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের উঁচু ল্যাডারে (মই) উঠে আগুন নেভানো ও আটকে পড়া ব্যক্তিদের উদ্ধার কাজ করছিলেন। এক পর্যায়ে সোহেলের শরীরে লাগানো নিরাপত্তা হুকটি মইয়ের সঙ্গে আটকে যায়। তিনি মই থেকে পিছলে পড়ে বিপজ্জনকভাবে ঝুলছিলেন। এ সময় তার একটি পা ল্যাডারের চাপে ভেঙে যায়। ল্যাডারের চাপে তার পেটের নাড়ি–ভুড়িও ক্ষতিগ্রস্ত হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউজে /এসজে/আরএসও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন