বিজ্ঞাপন

‘মেসি-রোনালদোর ঠিক পেছনেই সালাহ’

April 29, 2019 | 7:07 pm

স্পোর্টস ডেস্ক

লিভারপুলের মিশরীয় কিং মোহামেদ সালাহ এই মৌসুমেও উড়ন্ত ফর্ম ধরে রেখেছেন। বিশ্বসেরার প্রশ্নে বার্সেলোনার আর্জেন্টাইন আইকন লিওনেল মেসি আর জুভেন্টাসের পর্তুগিজ সুপারস্টার ক্রিস্টিয়ানো রোনালদোর ঠিক পেছনেই আছেন সালাহ, এমনটি মনে করেন লুইস গার্সিয়া। বার্সা, লিভারপুল, অ্যাতলেতিকোর মতো দলে খেলা সাবেক স্প্যানিশ তারকা মিডফিল্ডার গার্সিয়ার মতে, সামনের মৌসুমে সালাহকে নিতে বার্সার মতো রিয়াল মাদ্রিদও টোপ ফেলতে পারে।

বিজ্ঞাপন

গত মৌসুমে সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে সালাহ করেছিলেন ৪৪ গোল। এই মৌসুমে করেছেন ২৫ গোল। লিভারপুলের এই গোল মেশিনকে নিয়ে গার্সিয়া জানান, লিভারপুলের কোচ জার্গেন ক্লপ বেশ ভালো সময় কাটাচ্ছেন কারণ, সালাহ ফর্মে আছে। প্রিমিয়ার লিগ আর চ্যাম্পিয়ন্স লিগে সে দারুণ খেলেছে। ইউরোপিয়ান গোল্ডেন বুটের দৌড়ে মেসির সঙ্গে এগিয়ে আছে সালাহ।

এবারের চ্যাম্পিয়ন্স লিগের সেমি ফাইনালে বার্সার প্রতিপক্ষ লিভারপুল। গতবার এই লিভারপুলকে হারিয়ে টানা তৃতীয় শিরোপা জিতেছিল আরেক স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদ। সেবার ফাইনালের মঞ্চে রিয়ালের স্প্যানিশ খেলোয়াড় সার্জিও রামোসের সঙ্গে ধাক্কা লেগে আহত হন সালাহ। চোখের জলে মাঠ ছাড়েন তিনি। পরে বিশ্বকাপে খেলা নিয়েও শঙ্কায় পড়েন। যদিও পরের দিকে মিশরের জাতীয় দলে ফিরেছিলেন রাশিয়া বিশ্বকাপে।

২০০৫ সালে চ্যাম্পিয়ন্স লিগ জেতা গার্সিয়া জানান, যদি এই মৌসুমে লিভারপুল চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জেতে তাহলে সালাহর জন্যই জিতবে। তাতে পরের মৌসুমে সালাহর জন্য ইউরোপিয়ান দলগুলো হুমড়ি খেয়ে পড়বে। এই তালিকায় বার্সা-রিয়ালও থাকতে পারে। কারণ তারা বিশ্বের সেরা দল বানাতে প্রতি মৌসুমেই ঝাপিয়ে পড়ে। আমি শুনেছি বার্সা-রিয়ালের টার্গেট লিস্টে সালাহ থাকছে। তবে, এটাও বিশ্বাস করি লিভারপুল এমন একটা দল যারা কিছুতেই (ট্রান্সফার) সাহস হারায় না।

বিজ্ঞাপন

নিজের সাবেক দল লিভারপুলকে নিয়ে গার্সিয়া যোগ করেন, এই মৌসুমে প্রিমিয়ার লিগ আর চ্যাম্পিয়ন্স লিগ জেতাটা কঠিন। কিন্তু লিভারপুল সব সময়ই চ্যালেঞ্জ নিতে প্রস্তুত। গতবার চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল খেলেছে দলটি। বড় শিরোপা জিততে এখন মরিয়া হয়ে থাকে লিভারপুল। আপনি যখন বার্সা কিংবা রিয়াল মাদ্রিদে খেলবেন তখন ধরে রাখতে পারেন যে আপনি কোনো না কোনো শিরোপা জেতার পথে আছেন। তেমনি লিভারপুলে খেলা মানেই আপনি শিরোপার পথে ছুটছেন।

এ সময় গার্সিয়া জানান, এই মুহূর্তে মেসি আর রোনালদো বিশ্বসেরা হিসেবেই বেশি পরিচিত। আমি অনেক জায়গায় তাদের নাম দুটিই বেশি শুনি। অনেক জায়গায় এই মৌসুমে সালাহর নামটি বেশি শুনেছি। অনেকেই মেসির সঙ্গে সালাহর তুলনা করছেন। আমার কাছে মনে হয়, মেসি আর রোনালদোর ঠিক পেছনেই আছে সালাহ। সে যেকোনো দলেই দুর্দান্ত খেলতে প্রস্তুত। মেসি কিংবা রোনালদোকে টপকে যেতে ঠিক একটি ধাপই টপকে যেতে হবে সালাহকে। পাশাপাশি মেসি, রোনালদো আর সালাহকে চ্যালেঞ্জ জানাচ্ছে চেলসির এডেন হ্যাজার্ড আর ম্যানচেস্টার সিটির রাহিম স্টার্লিং।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

** ১০ বছর পর মেসি-রোনালদোর একসাথে লিগ জয়

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন