বিজ্ঞাপন

১০ বছর পর মেসি-রোনালদোর একসাথে লিগ জয়

April 28, 2019 | 2:12 pm

স্পোর্টস ডেস্ক

রিয়াল-বার্সার প্রতিদ্বন্দ্বিতা প্রায় একশত বছরেরও বেশি। এই দু’দলে শত শত ফুটবলার এসেছেন যারা শুধু দলের ক্ষেত্রেই প্রতিপক্ষ নন। একে অন্যকে ছাড়িয়ে যাওয়ার ক্ষেত্রেও প্রতিদ্বন্দিতা করেছেন।

বিজ্ঞাপন

ক্রিস্টিয়ানো রোনালদো ২০০৯ সালে ম্যানচেস্টার ইউনাইটেড ছেড়ে যোগ দেন রিয়াল মাদ্রিদে। আর সে বছরই শেষ বারের মতো লিওনেল মেসির সাথে একই বছর লিগ শিরোপা জিতেছিলেন।

এরপর একই লিগে খেলার কারণে ২০০৯ থেকে ২০১৮ পর্যন্ত ৯ মৌসুমে সম্ভব হয়নি দুই কিংবদন্তির একই মৌসুমে লিগ জেতা। তবে একজন অন্যজনকে ছাড়িয়ে যাওয়ার যে মধুর প্রতিদ্বন্দ্বিতায় মেতেছিলেন তা উপভোগ করেছে ফুটবল বিশ্ব।

লা লিগায় এক ম্যাচে মেসি গোল করলে অন্য ম্যাচে দেখা গেছে রোনালদোকে গোল করতে। এক ম্যাচে পর্তুগিজ তারকা হ্যাটট্রিক করলে অন্য ম্যাচে আর্জেন্টাইন জাদুকরও করছেন হ্যাটট্রিক। তবে একই লিগে খেলার কারণে এক মৌসুমে দু’জন কখনোই লিগ শিরোপা জয় করতে পারেননি।

বিজ্ঞাপন

তবে ২০১৮ সালে রিয়াল ছেড়ে জুভেন্টাসে পাড়ি জমান রোনালদো। আর ২০০৯ সালের পর এ মৌসুমেই প্রথমবারের মতো একসাথে লিগ শিরোপা উঁচু করে ধরলেন এই দুই কিংবদন্তি ফুটবলার।

শেষ ২০০৯ সালে লিওনেল মেসি বার্সার হয়ে আর রোনালদো ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে লিগ শিরোপা একই মৌসুমে জয়ের উল্লাস করেছিলেন। আর ১০ বছর পর আবারও এই উল্লাসে মাতলেন তারা।

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন