বিজ্ঞাপন

ময়মনসিংহ-ঢাকা-রাজশাহী পার হচ্ছে ফণী

May 4, 2019 | 1:31 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: ফণী বাংলাদেশের ঢাকা-রাজশাহী ও ময়মনসিংহ বিভাগের উপর দিয়ে উত্তর-উত্তরপূর্ব দিকে অগ্রসর হচ্ছে। বিকেল কিংবা সন্ধ্যা নাগাদ এটি বাংলাদেশ অতিক্রম করে গভীর নিম্নচাপে রুপ নিবে। এতে তেমন কোনো বড় ধরণের ক্ষতির সম্ভাবনা নেই বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

বিজ্ঞাপন

শনিবার (৪ মে) দুপুর ১২ টায় আবহাওয়া অধিদফতরের জ্যেষ্ঠ আবহাওয়াবিদ আব্দুল মান্নান জানান, ফণী রাজশাহীর বগুড়া, সিরাজগঞ্জ এবং ঢাকার রাজবাড়ী ও ময়মনসিংহের উপর দিয়ে অতিক্রম করছে।

তিনি বলেন, ৫৪ কিলোমিটারের কেন্দ্র নিয়ে ঘূর্ণিঝড়টি ক্রমশই উত্তর-উত্তরপূর্ব দিকে এগিয়ে যাচ্ছে। এটি ক্রমশই দুর্বল হচ্ছে। সন্ধ্যা নাগাদ এটি বাংলাদেশ অতিক্রম করবে। ফণী একসময় গভীর নিম্মচাপে পরিণত হবে।

আরও পড়ুন: ফণী এখন সাধারণ ঝড়, সন্ধ্যায় ছাড়বে বাংলাদেশ

বিজ্ঞাপন

এর আগে, সকাল ১০টার সংবাদ ব্রিফিংয়ে আবহাওয়া অধিদপ্তরের পরিচালক সামছুদ্দিন আহমদ জানিয়েছিলেন, সাধারণ ঝড়ে পরিণত হয়ে ফণী এখন বাংলাদেশের মেহেরপুর, চুড়াডাঙ্গা ও এর পাশ্ববর্তী এলাকাগুলোয় অবস্থান করছে। ৫৪ কিলোমিটার এলাকাজুড়ে অবস্থানের কারণে ঘন্টায় ৬২ থেকে ৮৮ কিলোমিটার গতিতে বাতাস বইছে। এটি আজ বিকেল বা সন্ধ্যা নাগাদ বাংলাদেশ অতিক্রম করবে। এরপর ভারতের হিমালয় বা তৎসংলগ্ন এলাকায় গিয়ে দুর্বল হয়ে পরে গভীর নিম্নচাপে পরিণত হবে।

বাংলাদেশের উপকূলের কাছাকাছি আসার পরই দেশের বিভিন্ন জায়গায় বৃষ্টি ও দমকা বাতাস শুরু হয়েছে। তবে, যেসব এলাকার ওপর দিয়ে ওপর দিয়ে ফণী অতিক্রম করছে সেসব এলাকার কোথাও কোথাও বজ্রসহ বৃষ্টি, ঝড়ো হাওয়া বয়ে যাচ্ছে। তবে, বড় কোনো ঝুঁকি নেই বলে আগেই জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

সারাবাংলা/এসএইচ/জেএএম

বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন