বিজ্ঞাপন

এক বছরে দুই বিপিএল উপহার দিচ্ছে বিসিবি

May 8, 2019 | 8:45 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

এক বছরে দুই বিপিএল উপহার দিচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এবং বিপিএল গভর্নিং কাউন্সিল। গেল ৮ ফেব্রুয়ারি পর্দা নেমেছে বিপিএল ষষ্ঠ আসরের, যার শুরুটা হয়েছিল ৫ জানুয়ারি। ফলে সপ্তম সংস্করণের জন্য ভক্তদের অপেক্ষা করতে হচ্ছে ৮ মাস। চলতি বছরের নভেম্বরের শেষে মাঠে গড়ানো বিপিএল শেষে হবে ডিসেম্বরের শেষ সপ্তাহে।

বিজ্ঞাপন

বুধবার (৮ মে) সারাবাংলাকে এ তথ্য দিলেন বিপিএল গভর্নিং কাউন্সিলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান শেখ সোহেল।

তিনি জানালেন, এ বছরের নভেম্বর-ডিসেম্বরে বিপিএল সপ্তম আসর অনুষ্ঠিত হবে। যেটা হয়ে গেল এটা ছিল ২০১৮ এর বিপিএল। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের কারণে ২ মাস পিছিয়ে জানুয়ারিতে করা হয়েছিল ষষ্ঠ আসরটি। সেটা ছিল জাতীয় স্বার্থে। প্রতিবছর তো নির্বাচন হবে না। কাজেই এ বছরের স্লটে আরেকটি বিপিএল হবে। নভেম্বর-ডিসেম্বরের পেছনে আমরা যাব না। তবে এটা এখনো আলোচনার পর্যায়ে আছে।

এক বছরে দুই বিপিএল আয়োজনের খবরটি অবশ্য চাউর হয়েছিল ষষ্ঠ আসরের আগেই। কিন্তু টুর্নামেন্টের ব্যয়ের বিষয়টি নিয়ে প্রাথমিকভাবে ফ্র্যাঞ্চাইজিদের ভেতরে মতদ্বৈত্যতা দেখা দিয়েছিল। তবে ফ্র্যাঞ্চাইজিদের মতদ্বৈত্যতা সপ্তম আসর আয়োজনে কোনো প্রভাব ফেলবে না বলে আশ্বস্ত করলেন এই ভারপ্রাপ্ত চেয়ারম্যান।

বিজ্ঞাপন

এদিকে বিপিএল সপ্তম আসর আয়োজনে ভেন্যু বাড়ানোর নিদ্ধান্ত নিয়েছে বিপিএল গভর্নিং কাউন্সিল। পঞ্চম ও ষষ্ঠ আসরের খেলা দেশের তিন ভেন্যু; ঢাকা, চট্টগ্রাম ও সিলেটে গড়ালেও আসন্ন সংস্করণের জন্য খুলনার শেখ আবু নাসের স্টেডিয়াম প্রস্তুত করা হচ্ছে বলেও জানালেন শেখ সোহেল।

তবে সেটা শর্ত সাপেক্ষে। যদি রাস্তা ও স্টেডিয়াম খেলার উপযোগী থাকে তাহলেই। তাছাড়া সম্ভবপর হয়ে উঠবে না বলে মনে করেন তিনি, ‘আসলে খুলনা স্টেডিয়ামে অনেক দিন আন্তর্জাতিক ম্যাচ হয় না। কিছু কাজ আছে স্টেডিয়ামের। যেমন ধরেন, শহর থেকে স্টেডিয়ামের পথে রাস্তা ঠিক নেই, স্টেডিয়ামও ঠিক নেই। যদি কাজগুলো আমরা সময়মতো শেষ করতে পারি তাহলে আগে তিনটা ভেন্যু ছিল, এবার চারটি হবে।’

সারাবাংলা/এমআরএফ/এমআরপি

বিজ্ঞাপন

** আলো ছড়ালেন স্মিথ, জিতলো নিউজিল্যান্ড একাদশ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন