মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর, ২০১৯ ইং , ২ আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ১৭ মুহাররম, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

দ্বিতীয় ছবির আগেই অনমের প্রথম ওয়েব সিরিজ

মে ২২, ২০১৯ | ১:২৩ অপরাহ্ণ

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট

বিজ্ঞাপনের মানুষ অনম বিশ্বাস। গত বছর নির্মাণ করেছিলেন ‘দেবী’ ছবি। প্রথম ছবিতেই দিয়েছেন মুন্সিয়ানার পরিচয়, হয়েছেন আলোচিত। এরপর তাকে নিয়ে তৈরি হয়েছে প্রত্যাশা। অনেকে চাইছিলেন প্রথম ছবির সফলতার রেশ কাটার আগেই অনম বিশ্বাস হাত দিক দ্বিতীয় ছবি নির্মাণে। অনম বিশ্বাসও চেয়েছিলেন তাই। কিন্তু তার আগেই তিনি নির্মাণ করে ফেলেছেন ওয়েব ধারাবাহিক।

বিজ্ঞাপন

কক্সবাজারে হয়েছে ওয়েব ধারাবাহিকটির দৃশ্যায়ণ। এখন চলছে সম্পাদনার কাজ। যদিও তার এই ওয়েব ধারাবাহিকটির নাম এখন পর্যন্ত চূড়ান্ত হয়নি। অনম বিশ্বাস জানিয়েছেন, ওয়েব ধারাবাহিকটির বেশ কয়েকটি নাম ভেবে রাখা হয়েছে। তারমধ্যে থেকে আজ একটি নাম চূড়ান্ত করা হবে। ওয়েব সিরিজটির গল্প লিখেছেন তিনজন। পরিচালক অনম বিশ্বাস, কায়েনাত আহমেদ ও আদনান আদিব খান।


আরও পড়ুন :  ‘নোলক’ ছবির নোলক বাঁধা কার কাছে?


রোমান্টিক ঘরানার ওয়েব ধারাবাহিকে অভিনয় করেছেন সাফা কবির ও ইয়াশ রোহান। ঘটনাক্রমে তাদের দুজনের একদিন দেখা হয়। তারপর তারা দুজনে মিলে ঢাকা থেকে কক্সবাজারে যাত্রা করে। এই যাত্রার সময় তাদের সাথে বিভিন্ন রকম ঘটনা ঘটে। এভাবে মূলত ওয়েব সিরিজটির কাহিনী এগিয়েছে।

ওয়েব প্ল্যাটফর্মের জন্য এটিই অনম বিশ্বাসের প্রথম নির্মাণ। এ প্রসঙ্গে তিনি সারাবাংলাকে বলেন, ‘আমরা সবাই জানি, এখন ওয়েব যুগ। তাই প্রথম সিনেমা নির্মাণের পরপরই প্রথম ওয়েব সিরিজ নির্মাণ করে ফেললাম। আমি আমার জায়গা থেকে চেষ্টার ত্রুটি করিনি। মানুষ যেভাবে গল্প দেখে অভ্যস্ত, তার বাইরে গিয়ে অন্যভাবে গল্প বলার চেষ্টা করেছি। ওয়েব সিরিজটির গল্প চেনা মনে হলেও, এটির ভেতর ভিন্ন এক গল্পের অবতারণা আছে।’

বিজ্ঞাপন

আসন্ন ঈদুল ফিতরে অনলাইন প্ল্যাটফর্ম বায়োস্কোপ লাইভে মুক্তি দেয়া হবে। অনম বিশ্বাস মনে করেন, ওয়েব প্ল্যাটফর্মের অন্যান্য ধারাবাহিকের মধ্যে তার ওয়েব ধারাবাহিকটি আলাদা জায়গা করে নেবে।

এদিকে, খুব শিগগিরই দ্বিতীয় সিনেমার কাজ ধরতে চান অনম বিশ্বাস। সেজন্য তিনি প্রস্তুতি শুরু করে দিয়েছেন। গল্প নিয়ে কাজ হচ্ছে বলে তিনি জানান। অনম বিশ্বাস বলেন, ‘আমি বুঝতে পারছি যে, আমার প্রতি মানুষের আলাদা একটি প্রত্যাশা তৈরি হয়েছে। আমিও খুব তাড়াতাড়ি ছবির কাজ আরম্ভ করে দিতে চাই। সম্ভব হলে এ বছরই ছবির কাজ আরম্ভ করে দেব। আমি আসলে ছবির গল্প নিয়ে কাজ করছি। তারপর হয়ত সব ঠিক হলে আনুষ্ঠানিকভাবে সব জানাতে পারব।’

প্রসঙ্গত, গত বছর মুক্তি পাওয়া অনম বিশ্বাসের ছবি ‘দেবী’ প্রচণ্ড ব্যবসা সফল ছবি ছিল। ছবিতে নাম ভূমিকায় অভিনয় করেন জয়া আহসান ও চঞ্চল চৌধুরি। এছাড়া একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেন শবনম ফারিয়া।

সারাবাংলা/আরএসও/পিএ


আরও পড়ুন :  রবীন্দ্র-ভারতীর স্বর্ণপদক ও আমাদের সুদেষ্ণা


বিজ্ঞাপন
বিজ্ঞাপন