বিজ্ঞাপন

বিশ্বকাপ মহোৎসবে প্রস্তুত সোফিয়া গার্ডেনস

May 26, 2019 | 12:41 am

মহিবুর রহমান, স্পেশাল করেসপন্ডেন্ট

কার্ডিফ থেকে: আর মাত্র ৪ দিন। তারপরেই লন্ডনের কেনিংটন ওভালে স্বাগতিক ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার মধ্যকার ম্যাচ দিয়ে আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ এর পর্দা উঠবে। ক্রিকেটের এই মহযজ্ঞকে সামনে রেখে ইতোমধ্যেই ইংল্যান্ড ও ওয়েলসের ভেন্যুগুলোকে সাজানো হয়েছে। তবে এই সাজ কোনো বাহারি রং বা বর্ণিল কাগজের সমন্বয়ে নয়, পুরোটাই ক্রিকেটীয় সৌন্দর্য্যে মোড়া।

বিজ্ঞাপন

বিশ্বকাপের অন্যান্য ভেন্যুগুলোর মতো এই সাজসজ্জার ঘাটতি রাখেনি কার্ডিফের সোফিয়া গার্ডেনস। শনিবার (২৫ মে, স্থানীয় তারিখ) নিউপোর্ট থেকে ট্যাক্সিতে স্টেডিয়ামের প্রবেশদ্বারে নামতেই বিশ্বকাপ মহোৎসবের আঁচ গায়ে এসে লাগে। স্টেডিয়ামের মূল প্রবেশদ্বারের একেবারে সম্মুখে আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ এর ঢাউস সাইজের ব্যানার, স্পন্সরদের লোগো ও আইসিসির নজরকাড়া লোগে দৃষ্টি আঁকড়ে ধরে।

আরেকটু সামনে যেতে প্রমাণ সাইজের আরও বেশ কয়েকটি ব্যানার। যার ওপরে অংশগ্রহণকারী ১০ দলের জাতীয় পতাকা ও ডাকসাইটে খেলোয়াড়দের ছবি। সেটি পেরিয়ে ১ নাম্বার গেইট থেকে ৪ নাম্বার গেইট পর্যন্ত দেয়ালে শোভা পাচ্ছে বিশ্ব ক্রিকেটের সাবেক গ্রেট ও অবিস্মরণীয় কয়েকটি ম্যাচের স্থির চিত্র, যা আপনাকে মুহূর্তেই ক্রিকেটের স্বর্ণালী অতীতে নিয়ে যাবে। নিখাঁদ ক্রিকেট প্রেমীরা ছবিগুলো দেখে এতটাই নস্টালজিক হয়ে পড়বেন যে কিছুক্ষণ না দাঁড়িয়ে পারবেন না।

বিজ্ঞাপন

গেইট পেরিয়ে মাঠে ঢুকে গ্যালারির ওপরে তাকাতে চোখে পড়বে এবারের বিশ্বকাপের থিমের রঙের সঙ্গে বড় বড় অক্ষরে লেখা, ‘দ্য ওয়ার্ল্ডস গ্রেটেস্ট সেলেব্রেশন’। আর  ড্রেসিংরুম জুড়ে শুধুই স্বপ্নের বিশ্বকাপের বড় বড় পোষ্টার। মানে পুরো স্টেডিয়ামকেই বিশ্বকাপের রঙে রাঙানো হয়েছে।

তবে শুধু গ্যালারি কিংবা স্টেডিয়ামের প্রবেশদ্বরাই কেন? প্রেসবক্সে আসা সাংবাদিকদেরও বিশ্বকাপের ছোঁয়া পাইয়ে দিতে লিফটের ঠিক সামনের অভ্যর্থণাস্থলে বিশ্বকাপ নিয়ে হরেক রকমের ব্যানার দেয়ালে সাঁটিয়ে দেওয়া হয়েছে, যার শেষ হয়েছে তিন তলার প্রেসবক্সে গিয়ে।

বিজ্ঞাপন

অবশ্য ভেন্যুর প্রস্তুতি এখনো শতভাগ শেষ হয়নি।  রোববার প্রেসবক্সে কাজের সময়ে বাদ বাকি প্রস্তুতিতে স্টেডিয়ামের কর্মকর্তা ও কর্মচারিদের ব্যস্ততা সারাবাংলা.নেটের চোখ এড়িয়ে যায়নি।

বিশ্বকাপের মূল ম্যাচের আগে এই সোফিয়া গার্ডেনসেই ২৪ মে দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কার মধ্যকার প্রথম প্রস্তুতি ম্যাচটি অনুষ্ঠিত হয়েছে। দ্বিতীয়টি গড়াবে রোববার (২৬ মে) বাংলাদেশ ও পাকিস্তানের  মধ্যে। আর ২৮ মে তৃতীয় ও শেষ ম্যাচে বিরাট কোহলিদের মোকাবেলা করবে মাশরাফি ও তার দল।

বিশ্বকাপের প্রথম ম্যাচটি এখানে অনুষ্ঠিত হবে ১ জুন। যেখানে শ্রীলঙ্কাকে মোকাবেলা করবে নিউজিল্যান্ড।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরএফ/এমআরপি

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন