বিজ্ঞাপন

জঙ্গি হামলা নিয়ে সতর্ক আছি, শঙ্কিত নই: কাদের

June 8, 2019 | 7:52 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: জঙ্গি ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে শক্ত ও সতর্ক অবস্থানে থাকায় এ বিষয়ে শঙ্কিত ও উদ্বিগ্ন হওয়ার মতো কোনো ঘটনা এখনো ঘটেনি বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বিজ্ঞাপন

তিনি বলেন, বাংলাদেশে উদ্বিগ্ন হওয়ার মতো কোনো ঘটনা এখনো ঘটেনি। আমরা টেরোরিজমের বিরুদ্ধে শক্ত ও সতর্ক অবস্থানে আছি। আমাদের এখানে শান্তিপূর্ণ পরিবেশ বিরাজ করছে এবং আমরা সতর্ক আছি। আমরা শঙ্কিত নই।

শনিবার (৮ জুন) দুপুরে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে পেট্রোল বোমা পাওয়ার খবরে বিএনপি নেতারা খালেদা জিয়ার নিরাপত্তা নিয়ে শঙ্কার প্রসঙ্গ টেনে ওবায়দুল কাদের বলেন, খালেদা জিয়ার নিরাপত্তার বিষয়ে সরকার যথেষ্ট সচেতন। তাকে প্রয়োজনীয় নিরাপত্তা দিয়েই ওখানে রাখা হয়েছে।

বিজ্ঞাপন

সন্ত্রাস ও জঙ্গিবাদ গোটা বিশ্বের মাথা ব্যাথার কারণ উল্লেখ করে কাদের বলেন, টেরোরিজম এখন গ্লোবাল ফেনোমেনন। বাংলাদেশ কোনো বিচ্ছিন্ন দেশ নয় এবং বিচ্ছিন্ন দ্বীপের বাসিন্দাও আমরা নই। কাজেই এসব বিষয়গুলো হতে পারে। তবে উদ্বিগ্ন হওয়ার মতো কোনো ঘটনা এখনো বাংলাদেশে ঘটেনি। এ ধরনের পরিস্থিতি এড়াতে আমরা তৎপর।

নির্বিঘ্নে ঈদ পার করার প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, অনেকেই আশঙ্কা করেছিলেন, ঈদের সময় হয়তো কিছু একটা হবে। প্রধানমন্ত্রীও দেশের বাইরে ছিলেন। তারপরও তার নির্দেশে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সবাই সতর্ক ছিলেন। ফলে উদ্বিগ্ন হওয়ার মতো কিছু ঘটেনি। কাজেই আমাদের এখানে রিলেটিভলি পিসফুল পরিবেশ বিরাজ করছে।

আগামী অক্টোবরে আওয়ামী লীগের কেন্দ্রীয় কাউন্সিল অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। বাকি সহযোগী সংগঠনগুলোর সম্মেলন কবে নাগাদ হবে— এমন প্রশ্নের জবাবে কাদের বলেন, সহযোগী সংগঠনের বেশ কয়েকটি সম্মেলন হয়েছে। কয়েকটি বাকি রয়েছে, বাকিগুলোও হবে। এগুলো হবে না, আমরা তো বলিনি।

বিজ্ঞাপন

ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি নিয়ে চলমান সংকট বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে দুই মেয়াদে ছাত্রলীগের সভাপতির দায়িত্ব পালন করা এই নেতা বলেন, সংকট বলতে যেটা বোঝায়, সেটা কিন্তু নেই। ছোটখাটো ভুল বোঝাবুঝি থাকতে পারে। তা নিরসনের জন্য আমাদের সভাপতি (আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা) চার জনকে দায়িত্ব দিয়েছেন, তারা সেটা নিরসনের চেষ্টা চালাচ্ছেন। অচিরেই এর একটা সুরাহা হয়ে যাবে।

বর্তমান সরকারের কারণে বিদেশে বাংলাদেশের ভাবমূর্তি নষ্ট হচ্ছে— বিএনপি নেতাদের এমন অভিযোগের প্রসঙ্গে দৃষ্টি আকর্ষণ করলে ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশের ইতিহাসে ‘৭৫ পরবর্তীকালে দেশের ভাবমূর্তি এত উজ্জ্বল, এত সমুজ্জল আর কোনো সময়েই ছিল না। শেখ হাসিনা ওই নেত্রী নন যিনি দিল্লী থেকে ফিরে বাংলাদেশের সাংবাদিকদের বলবেন যে, গঙ্গা পানি চুক্তির কথা বলতে আমি ভুলেই গেছি। দেশের স্বার্থ বিকিয়ে দিতে দেশের স্বার্থের কথা ভুলে যাবেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা এমন নেত্রী নন।

যারা দুর্নীতিতে হ্যাটট্রিকসহ বাংলাদেশকে পাঁচবার চ্যাম্পিয়ন করেছে, তারা বাংলাদেশের ভাবমূর্তি খুব উজ্জ্বল করেছিলেন?— প্রশ্ন রাখেন কাদের।

ঈদযাত্রা নিয়ে বিএনপির বক্তব্যের সমালোচনা করে সরকারের এই সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, এবারর মতো স্বস্তির ঈদযাত্রা এ দেশের ইতিহাসে কখনো হয়নি। আর সে কারণেই তাদের গাত্রদাহ হচ্ছে। তাদের সামনে তো কোনো ইস্যু নেই, তাই অন্ধকারে ঢিল ছুঁড়ছে। আর মিডিয়ার কেউ কি বলেছে এবার ঈদযাত্রা অস্বস্তিকর হয়েছে? প্রিন্ট-ইলেকট্রনিক মিডিয়া যে খোঁজখবর দিয়েছে, সেটাও কি তারা অস্বীকার করে?

বিজ্ঞাপন

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম, খালিদ মাহমুদ চৌধুরী, এনামুল হক শামীম, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস, উপদফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, কার্যনির্বাহী সদস্য নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন, এস এম কামাল হোসেন, আমিরুল আলম মিলন, ইকবাল হোসেন অপু, মারুফা আক্তার পপি, পারভীন জামান কল্পনাসহ যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী ও সাধারণ সম্পাদক হারুন অর রশিদ সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।

ফাইল ছবি

সারাবাংলা/এনআর/টিআর

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন